ফ্যাশন মানে যুগের সাথে তাল মিলিয়ে চলা : দেবব্রত ভৌমিক দেবু


প্রকাশিত: ০৯:১৮ এএম, ৩০ নভেম্বর ২০১৬

ফ্যাশন সেই আদিকাল থেকে চলে আসা একটি চক্র। যা সময়ের সাথে সাথে একটু একটু করে বদলাচ্ছে। আবার পুরনোকে নানা আয়োজনে ফ্যাশনে নতুনত্ব দেয়া হচ্ছে। একটি নির্দিষ্ট গণ্ডিতে ফ্যাশনকে আটকে রাখতে চাইলেও তা সম্ভব নয়। ফ্যাশন হচ্ছে তাই, যা আপনি নিজের মাঝে ফুটিয়ে তুলতে পারবেন এবং সমাজ ও আশপাশের মানুষের কাছে দৃষ্টিকটু মনে হবে না। এমনটিই বললেন দেবব্রত ভৌমিক দেবু। তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। জাগো নিউজের পাঠকের ফ্যাশন আয়োজনে দেবব্রত ভৌমিক দেবু জানান, তার লাইফস্টাইল এবং ফ্যাশনকে ঘিরে চিন্তা-ভাবনার কথা। সঙ্গে ছিলেন ফারিন সুমাইয়া-

কী ধরনের পোশাক পছন্দ করেন?
দেবু : পোশাক মূলত অনুষ্ঠান এবং আবহাওয়ার ওপর ভিত্তি করে পরা হয়। পূজায় পাঞ্জাবি পরা হয়। শীতে ফুল স্লিপ টি-শার্ট, জিন্স আর ক্যাজুয়াল সু। গরমের সময় ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট এবং জিন্স।

কী ধরনের খাবার পছন্দ?
দেবু : বাঙালি খাবার বেশি পছন্দ। তবে আমি ঘুরতে পছন্দ করি, আর কাজের সুবাদেও ঘোরা হয়। তাই ইদানিং ভারতীয় খাবার বিশেষ করে পাঞ্জাবের খাবার বেশি পছন্দ। স্বাদের ক্ষেত্রে মিষ্টি এবং ঝাল দু-ই পছন্দ। সকালের নাস্তায় রুটি, কলা আর ক্লাসের আগে এক কাপ চা। দুপুরে ভাত, মুরগির মাংস, ডাল, ভর্তা। রাতে হালকা খাবার খেয়ে থাকি। খাবার শেষে পুডিং খেতে পছন্দ করি।

পছন্দের অনুষঙ্গ?
দেবু : জিন্স প্যান্ট এবং ক্যাজুয়াল শার্টের ক্ষেত্রে একস্ট্যাসি, পারফিউম হুগো বস, ঘড়ির ক্ষেত্রে ফাস্টটেক এবং অবশ্যই বেল্ট সিস্টেম ঘড়ি। জুতার ক্ষেত্রে এ্যাপেক্স-এর স্যান্ডেল। দৈনন্দিন ব্যবহারের ক্ষেত্রে আমার ঘড়ি এবং মানিব্যাগ ছাড়া চলে না।

অবসরে কী করেন?
দেবু : যেহেতু আমি মিডিয়ার সাথে সংযুক্ত এবং সাংবাদিকতার সুবাদে অবসর সময়ে লেখালেখি করা হয়। লেখার ক্ষেত্রে সমসাময়িক গল্প এবং কিশোর গল্প লিখতে পছন্দ করি। আর সময় পেলে আড্ডা আর গান করি।

প্রিয় অভিনেতা, অভিনেত্রী?
দেবু : বিদ্যা সিনহা সাহা মিম এবং ফেরদৌস।

প্রিয় লেখক?
দেবু : জাফর ইকবাল

পছন্দের ব্যাক্তি?
দেবু : মা।

পছন্দের সিনেমা?
দেবু : দিপু নাম্বার টু।

আপনার কাছে ফ্যাশন মানে কী?
দেবু : ফ্যাশন মানে যুগের সাথে তাল মিলিয়ে চলা। এমন কিছু পরা যা সমাজের এবং মানুষের চোখে দৃষ্টিকটু না হয়।  

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।