এই সময়ের মানানসই পার্টিসাজ


প্রকাশিত: ০৫:৫০ এএম, ২২ নভেম্বর ২০১৬
মডেল : শশি; ছবি : মঞ্জুরুল আলম

পার্টি সাজ কথাটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে লাল টকটকে লিপস্টিক, চোখে জমকালো সাজ আর নিজেকে নান্দনিকতার সঙ্গে উপস্থাপন। তবে এই সময়ে ঠিক শীত আসি আসি মুহূর্তে আমাদের প্রায়ই নানা পার্টিতে যেতে হয়। আর সাজ যেন নষ্ট না হয় তা নিয়ে থাকে আমাদের মাথাব্যথা। নিজেকে উপস্থাপন এবং নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলতে মেকআপের তুলনা নেই। তাই পার্টি সাজে চাই নিজেকে সঠিকভাবে ফুটিয়ে তোলার প্রস্তুতি। জেনে নিন কেমন হবে এই সময়ের পার্টি সাজ।

মেকআপের মূল বেইজের ক্ষেত্রে ভারি ফাউন্ডেশন এড়িয়ে চলাই ভালো। ত্বক তৈলাক্ত হলে পাউডার লাগিয়ে এরপর ফাউন্ডেশন লাগান। আর শুষ্ক ত্বকের ক্ষেত্রে প্রথমে বিবি ক্রিম পরে ফাউন্ডেশন লাগান। এতে মুখে মেকআপ ভালো বসে। ত্বক যাই হোক কম্পেক্ট পাউডার দিয়ে মেকআপের বেইজ শেষ করুন। তারপর প্যানকেক। রাতের সাজে তৈলাক্ত ত্বকে ব্যবহার করুন লিকুইড ফাউন্ডেশন আর শুষ্ক ত্বকে ক্রিম ফাউন্ডেশন। এরপর প্যানকেক। পার্টি সাজের ক্ষেত্রে প্যানকেক মানানসই। কারণ এটি কেবল জমকালো সাজেই মানায়। সাধারণত হলুদ আর গোলাপি এই দুই রঙের প্যানকেক ব্যবহার করা হয়। গায়ের রঙ চাপা হলে হলুদ আর গোলাপি মিশিয়ে দেয়া হয়।

একটা সময় ছিল যখন ঠোঁট আর চোখে গাঢ় মেকআপ করা হতো। তবে এখন তা পাল্টেছে। চোখ এখন সাজানো হয় শান্ত, নির্মলভাবে। তবে আপনি চাইলে চোখ হাইলাইট করতে পারেন। ন্যাচারাল লুকের জন্য লিকুইড লিপিস্টিক ভালো। তবে আপনি যেভাবেই সাজুন লক্ষ রাখুন আপনার চোখ এবং ঠোঁটের সাজ এক না হয়। চোখের সাজ হালকা হলে ঠোঁটের সাজ হবে ভারি।

চোখের সাজে মূলত আইলাইনার, মাশকারা আর আইশ্যাডো ব্যবহার করা হয়। লাইনার চোখের সাজ ফুটিয়ে তোলে। কাজলের চেয়ে মাশকারার প্রাধান্য বেশি। পার্টি সাজে চোখ বড় দেখাতে চোখে কাজল ভারি করে লাগাতে পারেন। আর মাশকারা ভারি করে লাগাতে পারেন চোখে। শীতের এই সময়ে ম্যাট লিপিস্টিক ব্যবহার করাই ভালো। খুব বেশি গ্লোসি ভাব আনতে তার ওপর লিপগ্লোজ লাগাতে পারেন।

সবশেষে আসে চুলের সাজ। অনুষ্ঠানের সঙ্গে মিল রেখে পার্টিতে যাওয়ার সময় চুল বেঁধে নিন। চুল খোলা রাখতে চুল স্ট্রেইট, ব্লো ড্রাই, স্পাইরাল করতে পারেন। লম্বা চুলে বেণুনি কিংবা খোঁপা করতে পারেন। তবে যেভাবেই সাজুন, কোথায় কোন সময়ে কেমন পার্টিতে যাচ্ছেন তা মাথায় রাখুন। তার ওপর ভিত্তি করে সাজুন। নিজের ব্যক্তিত্ব ফুটে উঠে সাজে। তাই মনের সঙ্গে আশপাশের পরিস্থিতি মিলিয়ে নিজেকে সাজের মাধ্যমে করুন পরিপূর্ণ।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।