যেভাবে রাঁধবেন থাই চিকেন কারি


প্রকাশিত: ১০:৫১ এএম, ০৩ নভেম্বর ২০১৬

চিকেনের নানাপদ তো প্রায়ই খেয়ে থাকেন। স্বাদে একটু ব্যতিক্রম কিছু করতে চাইলে রাঁধতে পারেন থাই চিকেন কারি। ঝটপট রান্না করা যায় বলে ঝামেলাও কম। চলুন শিখে নিই-

উপকরণ : মুরগি ১ কেজি (ছোট ছোট টুকরো করা), মোটা করে কাটা পেঁয়াজ ১ কাপ, লম্বা করে কাটা থাই পাতা/লেমন গ্রাস ২ টেবিল চামচ, আদা-রসুন বাটা ১ টেবিল চামচ, সয়াসস ১ টেবিল চামচ, ফিশ সস ১ চা চামচ, টমেটো সস ২ টেবিল চামচ, কাঁচামরিচ ৬/৭টি, লবণ স্বাদ অনুযায়ী, তেল পরিমাণমতো।

প্রণালি : মুরগি কেটে ধুয়ে পানি ঝরিয়ে নিন, এবার মুরগিতে আদা-রসুন বাটা ও লবণ মাখিয়ে প্যানে পরিমাণমতো তেল দিয়ে হালকা লালচে করে ভেজে তুলে রাখুন এবার ওই প্যানেই প্রয়োজনমতো আরো কিছু তেল দিন এবং সব সস দিয়ে ২ মিনিট নেড়ে, ভাজা চিকেন, পেঁয়াজ ও থাই পাতা দিয়ে ভালো করে কষাতে থাকুন, একদম মাখা মাখা হলে কিছু কাঁচামরিচ চিরে অথবা আস্ত দিয়ে মিশিয়ে লবণ ঠিক আছে কিনা দেখে নামিয়ে রাইসের সাথে গরম গরম পরিবেশন করুন।

এইচএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।