মানিব্যাগের খোঁজখবর


প্রকাশিত: ০৬:২৬ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬

প্রতিদিনকার খরচের টাকা পয়সা রাখার নির্ভরযোগ্য জায়গা হচ্ছে মানিব্যাগ। আনাচে কানাচে টাকা পয়সা রাখাসহ প্রয়োজনীয় কার্ডসহ নানা কাগজ রাখতে পারেন আপনার মানিব্যাগে। আর হাল ফ্যাশনে মানিব্যাগের কদর অনেক। পছন্দের আর সাধ্যর মধ্য ভালো মানিব্যাগ কোথায় পাবেন চলুন জেনে নেই।

পাঁচ থেকে আটটি পকেটসহ থাকে মানিব্যাগে। মোবাইল ফোনের সিম কার্ড বা মেমোরি কার্ড রাখার জন্য আলাদা পকেটও আছে কোনো কোনো মানিব্যাগে। অনেকেই একাধিক ক্রেডিট কার্ড নিয়ে ঝামেলায় পড়েন। শুধু ক্রেডিট কার্ড ও ভিজিটিং কার্ড রাখার জন্য আলাদা ওয়ালেট পাওয়া যায়। যাঁরা মানিব্যাগে টাকাপয়সা রেখে ভয়ে থাকেন, তাঁরা চেইনযুক্ত মানিব্যাগ বেছে নিতে পারেন। তবে সে ক্ষেত্রে ভালো মানের চেইন দেওয়া মানিব্যাগ বেছে নিন। লম্বা পার্সের মতো চিকন মানিব্যাগ এই সময়ে চলছে বেশি। ফ্যাশন সচেতন ব্যক্তিরা এ ধরনের মানিব্যাগ বেশি ব্যবহার করছেন।

মানিব্যাগে নানা ধরনের প্রিন্টের চল এসেছে। বাংলাদেশের মানচিত্র, বর্ণমালা, বাঘের মুখ ইত্যাদি প্রিন্ট দেখা যাচ্ছে সেখানে। শুধু বাইরের দিকে না, ভেতরের দিকে থাকা পকেটের কাপড়ের ওপরেও বর্ণমালার প্রিন্ট আছে কোনো কোনো ব্যাগে। এ ছাড়া কার্ড হোল্ডার, চাবি সংরক্ষণের জন্য বিশেষ ওয়ালেট আছে মুঠোফোন বা ট্যাবের কভারের সঙ্গে কার্ড রাখার সুবিধা আছে অনেক ওয়ালেটে৷ গাঢ় কালো, হালকা কালো, ছাই, বাদামি, চকলেট, মেরুন, নীল, লালচে ইত্যাদি নানা ধরনের রং বেশি চলছে মানিব্যাগে। এ ছাড়া পাটের ও কাপড়ের তৈরি মানিব্যাগ মিলবে অনেক দোকানে চামড়ার তৈরি মানিব্যাগ ছাড়াও রেক্সিন, সিনথেটিক, কাপড়, পাট, বোতামের মানিব্যাগ পাবেন দোকানে।

দরদাম
সিনথেটিক চামড়া বা রেক্সিনের হলে দাম পড়বে ১০০ থেকে ৪০০ টাকার মধ্যে, চামড়ার হলে ৫০০ থেকে ২৫০০ টাকা, পাট বা কাপড়ের মানিব্যাগ পাবেন ১০০০ টাকার মধ্যে। এ ছাড়া কার্ড হোল্ডার পাবেন ৩০০ থেকে ১৫০০ টাকায়।

যেখানে পাবেন
বাটা, অ্যাপেক্স, আড়ং, যাত্রা, কারিগর, ওটু, ইনফিনিটি, জেনিস, লেদারেক্সসহ বিভিন্ন চামড়াজাত পণ্যের দোকানে। এ ছাড়া এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, ধানমন্ডির বিভিন্ন মার্কেট, গুলিস্তান, পল্টন, মালিবাগ, গুলশানের বিভিন্ন মার্কেট, যমুনা ফিউচার পার্ক ও পলওয়েল মার্কেটসহ বিভিন্ন দোকানে।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।