ওসি আতাউরসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা রেকর্ড


প্রকাশিত: ০৪:৪৯ এএম, ০৪ আগস্ট ২০১৪

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী মডেল থানার সাবেক ওসি আতাউর রহমান ও সাবেক ওসি (তদন্ত) শ্যামল বনিকসহ পাঁচ পুলিশের বিরুদ্ধে একটি মামলা রেকর্ড করেছে কোতোয়ালী থানা। উচ্চ আদালতের নির্দেশে রোববার দিবাগত রাত ৯টার দিকে কোতোয়ালী থানায় আলোচিত এ মামলাটি রেকর্ড করা হয়। নির্যাতিত ব্যবসায়ী কামাল আহমদ চৌধুরীর ভাই শামীম আহমদ চৌধুরী উক্ত মামলায় বাদী হয়েছেন।

মামলায় অভিযুক্তরা হলেন- কোতোয়ালী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান, ওসি (তদন্ত) শ্যামল বনিক, উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম, সহকারি উপ-পরিদর্শক (এএসআই) তাহের মিয়া এবং কনস্টেবল অধির।

জানা গেছে, গত ১৭ জুলাই সুনামগঞ্জের ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর সহোদর ব্যবসায়ী কামাল আহমদ চৌধুরীকে পুলিশ হেফাজতে নির্যাতনের ঘটনায় ২৪ জুলাই উচ্চ আদালতে রিট পিটিশন করেন। এরই প্রেক্ষিতে ৫ পুলিশের বিরুদ্ধে মামলা নিতে সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনারকে নির্দেশ দেয় আদালত।

উচ্চ আদালত থেকে নির্দেশের অনুলিপি সংগ্রহ করে রোববার রাতে জমা দেন রিটকারী। কাগজপত্র যাচাই-বাচাই শেষে রাতে মামলাটি রেকর্ড করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।