ইফতারে সুইট চিলি চিকেন সালাদ


প্রকাশিত: ০৪:৪৪ এএম, ৩০ জুন ২০১৪

শুরু হয়ে গেছে মুসলমানদের পবিত্র মাহে রমজান। সেই সাথে শুরু হয়েছে বাহারি মজাদার নানা রকমের ইফতারির আয়োজন। নানা রকমের ইফতারের পরসা সাজিয়ে বসে যাবে দোকানিরা। তবে বাহির থেকে কিনে আনা ইফতারি কতটা স্বাস্থ্যকার সে দিকে অব্যশই চাই বাড়তি নজর। আর তাই ইফতারের জন্য বাহিরের খাবারের দিকে তাকিয়ে না থেকে ঘরে বসে নিজেই তৈরী করতে পারের নানা রকমের মজাদার খাবার। চলুন আজ জেনে নেয়া যাক হেলদি সুইট চিলি চিকেন সালাদ সম্পর্কে-

যা লাগবে-
-টুকরো করা মুরগির রানের মাংস ১ কাপ
-রসুন মিহি কুঁচি  ২ চা চামুচ
-আদা মিহি কুঁচি ১ চা চামুচ
-লবন স্বাদমত
-টমেটো টুকরা
-লেটুস পাতা
-ধনিয়া পাতা
-সুইট চিলি সস ৪ টেবিল চামচ
-লেবুর রস ২ টেবিল চামচ
-অল্প অলিভ অয়েল
-তিল ২ চিমটি

প্রণালি-
প্রথমে প্যান এ অলিভ ওয়েল দিয়ে তাতে রসুন আর আদা কুঁচি  দিন। হালকা লাল হয়ে আসলে স্বাদমত লবন আর সুইট চিলি সস দিয়ে দিন। তারপর একদম সামান্য পানি দিয়ে এটা রান্না করুন ২ মিনিট । এবার মুরগির মাংস দিয়ে নেড়ে তাতে সামান্য পানি দিয়ে আরও ১০ মিনিট রান্না করুন।এটা মাখা মাখা হলে নামিয়ে নিন।

ঠিক খাবার আগে একটা বাটিতে টুকরা টমেটো, লেটুস পাতা, ধনিয়া পাতা, লেবুর রস আর রান্না করা মাংস আলতো করে মিশিয়ে নিন। পরিবেশন এর সময় উপরে তিল ছিটিয়ে দিন।

এটা খুবই হেলদি সালাদ। ইফতারে ভাজা ভুজি না খেয়ে এই সালাদ খেয়ে দেখতে পারেন সাথে একটা সিদ্ধ ডিম দিয়ে খেলে পরিপূর্ণ হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।