ছেলেদের বাহারি জুতা


প্রকাশিত: ০৬:২৯ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৬
মডেল : ইমন ও হিমেল

পছন্দের জামা সহজে পাওয়া গেলেও জুতা পাওয়া খুব কঠিন। আর ছেলেদের বেলায় তা আরেকটু কঠিন। মেয়েরা যেকোনো পোশাকের সাথে ইচ্ছে হলেই স্যান্ডেলজাতীয় জুতা পরতে পারেন আবার খোলামেলা হিলও পরতে পারেন। কিন্তু ছেলেরা? স্যান্ডেল পরা আরামদায়ক হলেও তা সব জায়গায় পড়া সম্ভব হয় না। তাই কোথায় কেমন জুতা আপনাকে দেবে আরাম আর করে তুলবে স্মার্ট চলুন জেনে নেই।

এসপাড্রিলস
গরমের জন্য আরামদায়ক এই জুতোটি যে কোনো পোশাকের সাথে বেশ ভালো মানিয়ে যায়। নরম পাটের সোলের এই জুতোগুলোর ওপরের অংশ তৈরি হয় ক্যানভাস দিয়ে। খুবই হালকা ধরণের এবং বাতাস চলাচলের জন্য উপযোগী এই জুতোগুলো গরমের জন্য খুবই আরামদায়ক।

বোট সু
এই জুতোগুলিও যে কোনো পোশাকের সাথে মানিয়ে যায়। লেদার কিংবা ক্যানভাসের তৈরি এই জুতোগুলোর সোল রাবারের তৈরি হয়ে থাকে। গরমের সময় মোজা পড়া বেশ যন্ত্রণার হয়ে থাকে। এই যন্ত্রণা থেকে রেহাই পেতে পড়তে পারেন এই ধরণের জুতো। মোজা ছাড়াই এই জুতোগুলো আপনাকে দেবে স্টাইলিশ লুক এই গরমেও।

স্নিকার্স
স্নিকার্স এমন একধরণের জুতো যা সবচাইতে স্টাইলিশ লুকটি এনে দিতে পারে খুব সহজে। এবং গরমে এই ধরণের জুতো বেশ আরামদায়ক। গরম থেকে রেহাই পেতে নানা ধরণের নানা ডিজাইনের স্নিকার্স পড়তে পারেন পোশাকের সাথে মিলিয়ে।

মোক্কাসিন
এই ধরণের জুতোও সকল ধরণের পোশাকের সাথে মানিয়ে আপনাকে দেবে স্টাইলিশ লুক এবং একই সাথে গরমে আরামদায়ক অনুভূতি। নরম চামড়ার তৈরি এই জুতোগুলো ফিতেসহ এবং ফিতে ছাড়া দুভাবেই পাওয়া যায়। মোজা ছাড়া পড়া যায় বলে এই ধরণের জুতো গরমের জন্য বেশ উপযোগী।

স্লিপ-অনস
পুরুষদের জন্য অন্যতম আরামদায়ক জুতা। টুর হোক বা বন্ধুদের সঙ্গে আড্ডা, যে কোনও সময়ে পরতে পারেন স্লিপ-অনস। এই জুতো পরে আপনি থাকতে পারবেন ফুরফুরে ও খোশ মেজাজে।

হাই টপস
গরমে ফ্যাশনেবল থাকতে পরতে পারেন হাই টপস। মোস্ট ক্যাজ়ুয়াল লুকসের সঙ্গে আপনি পাবেন আভিজাত্যের ছোঁয়া। কোনও অনুষ্ঠানে ক্যাজ়ুয়াল পোশাকের সঙ্গে সুন্দর মানাবে, তেমনই ফর্মাল পোশাকের সঙ্গেও মন্দ লাগবে না। এক জোড়া জুতো কিন্তু পরতে পারবেন ভিন্ন পোশাকের সঙ্গে।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।