ভালো ঘুমে পাকা কলার চা


প্রকাশিত: ১১:৪৫ এএম, ০২ আগস্ট ২০১৪

ভালো ঘুম সুস্থতার জন্য অতিব জরুরী। সারাদিন অফিসে কাজের চাপ, পরিবারের নানা জুট জামেলায় রাতে তেমন ভালো ঘুম না হওয়ায় এর প্রভাব পরে দৈনন্দিন বাজের উপর। মানসিক বা শারীরিক অনেক কারণে আপনার ঘুমের ব্যাঘাত হতে পারে। ঠিক মতো না ঘুমাতে পারলে চোখের নিচে কালি পড়া, মেজাজ খিটখিটে হয়ে যাওয়া- এমন নানারকম অশান্তি, বিষণ্ণতা দেখা দিতে পারে আপনার জীবনে। কাজে মনোযোগও কমে যেতে পারে। এ থেকে মুক্তি পেতে চান, কিন্তু কীভাবে?

এজন্য আপনাকে ঘুমের আগে নিয়মিত পাকা কলার চা পান করতে হবে। সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে, কলা শরীরকে শিথিল করে দেয়ার এক চমপ্রদ দাওয়াই। কারণ কলায় আছে প্রচুর পরিমানে ম্যাগনেশিয়াম, পটাসিয়াম ও খনিজ পদার্থ। কিন্তু এ ক্ষেত্রে এই কলাকে একটু ভিন্নভাবে খেলে আরো বেশি সুফল পাওয়া যাবে।

এতো দিন আমরা সবাই ব্যাগ টি, গ্রিন টি, হোয়াইট টির কথা শুনেছি। কিন্তু ঘুমের সমস্যা সমাধানে আপনার মহৌষধ হবে ব্যানানা-টি।

প্রথমে আপনাকে একটি পাত্রে এক লিটার পরিমাণ পানি ফুটিয়ে নিতে হবে। এবার সেই ফুটন্ত পানিতে একটি খোসা ছাড়ানো কলার একাংশ টুকরো টুকরো করে মিশে দিন। ১০ মিনিট রেখে দিন। এবার একটু ঠাণ্ডা করে নিন। এর মধ্যে সুস্বাদু কিছু পথ্যও মিশে নিতে পারেন। ব্যস হয়ে গেলো।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।