কমলাপুরে ট্রেন আসছে দেরিতে, ছাড়ছেও দেরিতে


প্রকাশিত: ০৮:১৮ এএম, ০২ আগস্ট ২০১৪

ঈদউত্তর ট্রেনযাত্রায় অপেক্ষার প্রহর গুনতে হচ্ছে যাত্রীদের। ঢাকা থেকে ছেড়ে যাওয়া যাত্রীদের চাপ কম থাকলেও ঠিকমতো ট্রেন ছাড়তে পারছে না কমলাপুর স্টেশন। শনিবার ভোর থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত কমলাপুর থেকে ১৪টি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। এর মধ্যে দিনাজপুরগামী একতা এক্সপ্রেস আড়াই ঘণ্টা এবং খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস পৌনে দুই ঘণ্টা দেরিতে কমলাপুর ছাড়ে। দুটি ট্রেনই যথাক্রমে দুই ঘণ্টা ও এক ঘণ্টা দেরিতে কমলাপুরে এসে পৌঁছে।

এছাড়া অন্যান্য ট্রেনও গড়ে ৩০ থেকে ৫০ মিনিট দেরিতে কমলাপুর ছেড়েছে। কমলাপুর রেলওয়ে স্টেশনের ফ্ল্যাটফরম মাস্টার কামরুজ্জামানের কাছ থেকে এসব তথ্য জানা গেছে।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত রেলওয়ে স্টেশনে সরেজমিনে দেখা যায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ঢাকামুখী ট্রেনগুলোতে মানুষের প্রচণ্ড ভিড় রয়েছে। খুলনা থেকে আসা সুন্দরবন এক্সপ্রেসের যাত্রী হাকিম উদ্দিন বলেন, ‘যাত্রা খারাপ হয় নাই কিন্তু ট্রেন লেট হইয়া গেছে অনেক বেশি।’

ট্রেন বিলম্বের বিষয়ে কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মো. খায়রুল বশীর বলেন, ‘দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছেড়ে আসা ট্রেনগুলো ঢাকায় পৌঁছাতে দেরি করেছে। একারণেই ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোর শিডিউলে সমস্যা হচ্ছে।’

স্টেশন মাস্টার শাখাওয়াত হোসেন খান বলেন, কমলাপুরে পৌঁছানো একটা ট্রেনের ফিরতি যাত্রা শুরু করতে সময় লাগে চল্লিশ মিনিট। ঢাকার বাইরে থেকে আসা ট্রেনগুলোকে এই সময়ের মধ্যে আমরা ছাড়তে পারছি, কিন্তু কমলাপুরে যদি ঠিক সময়ে ট্রেন না আসে তাহলে তো আমাদের করার কিছু থাকে না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।