প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় তরুণী গ্রেফতার


প্রকাশিত: ০৩:১৬ পিএম, ২৩ জানুয়ারি ২০১৫

ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করার অভিযোগে এক তরুণীকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম সানজিদা আক্তার ওরফে সিদরাতুল মুনতাহা। বয়স ২১।
সানজিদা ধানমন্ডি থানার ৫ নম্বর সড়কের একটি বেসরকারি হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা বলে জানা গেছে।

রমনা থানার পুলিশ জানায়, চলতি মাসের ২০ তারিখ সাঈদ ইবনে মাসুদ নামের এক ব্যক্তি থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, তার নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রধানমন্ত্রী ও তার ছেলেকে নিয়ে বিভিন্ন ধরনের কটূক্তি করা হচ্ছে। তিনি এ ঘটনা জানতে পেরে বিটিআরসিসহ সংশ্লিষ্ট বিভিন্ন জায়গায় ওই আইডি নিয়ে খোঁজখবর নেন। এ ঘটনায় সানজিদা ও গোফরান মিয়া নামের দুজন জড়িত বলেও মামলায় উল্লেখ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, এই মামলার পরিপ্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে ওই হাসপাতাল থেকে সানজিদাকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এ ছাড়া ফেসবুক আইডির তথ্য বের করতে বিভিন্ন প্রযুক্তির সহায়তা নেওয়া হবে।

যোগাযোগ করা হলে সাঈদ ইবনে মাসুদবলেন, তিনি বাংলাদেশ টেলিভিশনের একজন চিত্রগ্রাহক। মামলার আসামি গোফরান মিয়ার সঙ্গে তার একসময় ব্যবসায়িক সম্পর্ক ছিল। কিন্তু, পরে নানা সমস্যার কারণে একসঙ্গে আর ব্যবসা করা হয়নি। এ কারণে ক্ষুব্ধ হয়ে গোফরান মিয়া তার দূর সম্পর্কের ভাগনি সানজিদাকে দিয়ে ভুয়া আইডি খুলিয়ে সেখানে প্রধানমন্ত্রী ও তার ছেলেকে নিয়ে কটূক্তি করে তাকে সমস্যায় ফেলার চেষ্টা করেছেন।

সাঈদ আরও দাবি করেন, এর আগেও সানজিদাকে দিয়ে গোফরান তার বিরুদ্ধে অপহরণ মামলা করিয়েছেন। কিন্তু, আদালতে তা প্রমাণিত হয়নি। তাকে হেয়প্রতিপন্ন করার জন্য এসব করা হচ্ছে বলে অভিযোগ তার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।