ঢাবিতে প্রতিষ্ঠা হচ্ছে ‘গ্লোবাল এডুকেশন লিডারশীপ সেন্টার’


প্রকাশিত: ১২:১৩ পিএম, ১৮ জানুয়ারি ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ‘গ্লোবাল এডুকেশন লিডারশীপ সেন্টার’ প্রতিষ্ঠার ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের লামার ইউনিভার্সিটি। এ বিষয়ে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও তারা ঐকমত্যে পৌঁছেন।
রোববার যুক্তরাষ্ট্রের লামার ইউনিভার্সিটির অধ্যাপক ড. জর্জ সল্টসম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার অফিসে সাক্ষাৎ করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ জালাল উদ্দীন এবং সহযোগী অধ্যাপক মো. আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের লামার ইউনিভার্সিটির মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। লামার ইউনিভার্সিটির প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ‘গ্লোবাল এডুকেশন লিডারশীপ সেন্টার’ প্রতিষ্ঠার ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেন।

এমএএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।