দই দিয়ে রুই ভূনা


প্রকাশিত: ১১:০৯ এএম, ২৫ জুলাই ২০১৬

কাটা-ধোয়ার ঝামেলা কম বলে খাবারের তালিকায় রুই মাছ রাখতে পছন্দ করেন অনেকেই। বিশেষ করে ক্যান্টিন কিংবা মেসবাড়িতে রুই মাছ ছাড়া চলেই না বলতে গেলে। কিন্তু প্রতিদিন একই স্বাদের রুই মাছ খেতে নিশ্চয়ই ভালো লাগে না। তাই বদলে নিতে পারেন আপনার প্রতিদিনকার মেন্যুটি। রইলো দই দিয়ে রুই রান্নার রেসিপি-

উপকরণ : রুই মাছের টুকরা ৬টি, পেঁয়াজবাটা ২ টেবিল চামচ, রসুনবাটা ২ টেবিল চামচ, মরিচ গুঁড়া ১ চা-চামচ, হলুদ পরিমাণমতো, আদা ও জিরাবাটা ২ চা-চামচ, লবণ পরিমাণমতো, কিশমিশ অল্প কিছু, ডিমের সাদা অংশ ২টা, টক দই ২ টেবিল চামচ।

প্রণালি : মাছে কিশমিশ, দই ও ডিম ছাড়া বাকি সব উপকরণ দিয়ে মাখিয়ে অল্প সময় রেখে দিন। ডিমের সাদা অংশে মেরিনেট করা মাছগুলো ডুবিয়ে হালকা ভেজে নিন। কড়াইতে তেল দিয়ে মাছের মসলাগুলো মাখিয়ে কষিয়ে নিন। এরপর দই ও কিশমিশ দিন। এবার মাছ দিয়ে দিন। সামান্য চিনি ও কাঁচা মরিচ দিয়ে নামিয়ে পরিবেশন করুন।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।