সাজের মাধ্যমেই স্লিম হবেন যেভাবে


প্রকাশিত: ০৭:৪০ এএম, ০৬ জুলাই ২০১৬

নিজেকে সুন্দর দেখতে কে না পছন্দ করে? ঈদকে ঘিরে থাকে তাই নিজেকে রোগা করার এক তুমুল প্রতিযোগিতা। তবে একটু বুদ্ধিমত্তা আপনাকে পারে স্লিম এবং সুন্দরী করে তুলতে। চলুন জেনে নেই উপায়সমুহ।

১. যাদের শরীর কিছুটা মেদ বহুল তারা হালকা রঙ এর পোশাক এড়িয়ে চলুন। যে কোনো রঙ এর সবচাইতে গাঢ় শেডটা বেছে নিন পোশাক নির্বাচনের ক্ষেত্রে। কালো, নেভি ব্লু, বোটল গ্রীন, কালচে মেরুন ইত্যাদি রঙ গুলোতে শরীর কিছুটা স্লিম দেখায়।

২. যারা ওজন সমস্যায় ভুগছেন তারা খুব আঁটসাঁট পোশাক এড়িয়ে চলুন। পোশাক নির্বাচনের ক্ষেত্রে লক্ষ রাখুন যেন সেটা খুব বেশি ঢোলা কিংবা আঁটসাঁট কোনোটাই না হয়। এছাড়াও খুব বেশি বড় গলা ও হাত কাটা পোশাক এড়িয়ে চলার চেষ্টা করুন।

৩. মেকআপের ক্ষেত্রে মুখ কিছুটা চাপা দেখানোর জন্য ত্বকের চাইতে এক শেড গাঢ় প্যান কেক দিয়ে গালের দুই পাশ চাপিয়ে নিন। এরপর ত্বকের রঙ এর ফেস পাউডার দিয়ে উপরে ব্লাশন লাগিয়ে নিন। তাহলে মুখের দুই পাশ ও ডাবল চিন কিছুটা কম বোঝা যাবে।

৪. যাদের মুখে মেদ বেশি তারা চুল ফুলিয়ে বাধবেন না। চুল স্ট্রেইট করে ছেড়ে রাখুন অথবা হালকা করে বেধে রাখুন।

৫. যারা সানগ্লাস বা চশমা পরেন তারা বড় আকৃতি ফ্রেম নির্বাচন করুন। বেশি ছোট ফ্রেম নির্বাচন করলে মুখের আকৃতি আরো বড় দেখাবে।

৬. নেকলেস পরার ক্ষেত্রে গলার সাথে এঁটে থাকা নেকলেস পরবেন না। একটু ঝোলানো ধরনের মালা বেছে নিন নিজের জন্য।

৭. যাদের শরীর মেদ বহুল তারা খুব বেশি চিকন হিল পরবেন না। খুব বেশি চিকন হিল পড়লে দেখতে বেমানান দেখাতে পারে এবং স্বাস্থ্যের ক্ষতি হয়।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।