চিকেন মালাই পাকোড়া


প্রকাশিত: ০৬:১৭ এএম, ১৬ জুন ২০১৬

ইফতারে চাই সুস্বাদু আর স্বাস্থ্যকর খাবার। আর সেজন্য দোকানের খাবারের থেকে ঘরে তৈরি খাবার খাওয়াই উত্তম। আজ আপনাদের জন্য থাকলো তেমনই একটি রেসিপি চিকেন মালাই পাকোড়া। রেসিপি দিয়েছেন শেফ ইনামুল হক-

উপকরণ : হাড় ছাড়া মুরগীর মাংস, পেঁয়াজ পাতা চপড - ৩ টেবিল চামচ, ধনে পাতা চপড - ২ টেবিল চামচ, কাঁচা মরিচ চপড - ৩টি, লবণ - পরিমাণ মতো, চিকেন পাউডার - ১ চা চামচ, বেকিং সোডা - আধা চা চামচ, হোয়াইট পেপার গুড়া - আধা চা চামচ, জিরা গুড়া - আধা চা চামচ, ফ্রেশ ক্রিম - ২ কাপ, সয়াবিন তেল - ৩ কাপ, পানি - পরিমাণ মতো।

প্রণালি : একটি বাটিতে বেসন এর সঙ্গে পানি মিশিয়ে ঘন পেস্ট করে এর সঙ্গে মুরগীর মাংস ছোট টুকরো করে কেটে পেঁয়াজ পাতা, ধনে পাতা, সোডা, লবণ মিশিয়ে ভালোভাবে মাখিয়ে একটি ফ্রাইংপ্যানে তেল গরম করে তার ওপর রেখে ভাজতে হবে মাঝারি আঁচে। এবার অন্য একটি ফ্রাইপ্যানে ফ্রেশ ক্রিম, হোয়াইট পেপার, জিরা গুড়া নিয়ে কিছুক্ষণ জ্বাল করে এর সঙ্গে ভাজা পাকোড়া মিশিয়ে কিছুক্ষণ নেড়ে প্লেটে সাজিয়ে পরিবেশন করুন।
Logo

এইচএন/এআরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।