ক্রিসপি কোকোনাট বল উইথ স্যাফরন সস


প্রকাশিত: ০৫:৪২ এএম, ১৪ জুন ২০১৬

রোজায় চাই সুস্বাদু আর স্বাস্থ্যকর খাবার। আর সেজন্য দোকানের খাবারের থেকে ঘরে তৈরি খাবার খাওয়াই উত্তম। আজ আপনাদের জন্য থাকলো তেমনই একটি রেসিপি ক্রিসপি কোকোনাট বল উইথ স্যাফরন সস। রেসিপি দিয়েছেন শেফ মাসুম-

উপকরণ
চিকেন কিমা - এক কাপ, পেঁয়াজ - ২ চা চামচ, কাঁচা মরিচ - ১ চা চামচ, ধনে পাতা - ১ টেবিল চামচ, তেল - পরিমাণ মতো, সাদা গোলমরিচ - ১ চামচের চার ভাগের এক ভাগ, লবণ - এক চামচের চার ভাগের একভাগ, লেবুর রস - একটি লেবুর চার ভাগের এক ভাগ, ড্রাই কোকোনাট - ১ চা চামচ, ব্রেড ক্রাম্ব - দুই রঙের দুই চামচ, ডিম - ১টি।

প্রণালি
চুলায় একটি ফ্রাইং প্যানে তেল ঢেলে গরম হতে দিতে হবে। একটি বাটিতে কিমার সঙ্গে লবণ, সাদা গোলমরিচ, লেবুর রস, পেঁয়াজ, কোকোনাট, ব্রেড ক্রাম্ব দিয়ে মাখিয়ে খামির করে নেব। তারপর খামির থেকে ছোট ছোট বল করে নেব। বলগুলোকে ফ্রিজে রাখবো কিছুক্ষণ। ফ্রিজ থেকে বের করে ডোবা তেলে ভাজতে হবে। সস তৈরি করে সস সহযোগে পরিবেশন করতে হবে।

সসের জন্য উপকরণ
কোকোনাট - ২ টেবিল চামচ, স্যাফরন - ১ টেবিলচামচ স্যাফরণ পানি, ঘন দুধ - ১ কাপ, কর্ণ ফ্লাওয়ার - ১ চা চামচ চিনি - ১ চা চামচ, সাদা গোলমরিচ গুড়া - আধা চা চামচ।

সস প্রস্তুত প্রণালি
সব এক সঙ্গে মিশিয়ে চুলায় দিন। ঘন হয়ে গেলে নামিয়ে ফেলুন।

logo

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।