টেস্ট থেকে বিদায় নিলেন ধোনি


প্রকাশিত: ১০:০২ এএম, ৩০ ডিসেম্বর ২০১৪

টেস্ট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিযেছেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্টে ড্র হওয়ার পরই টেস্ট থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন ধোনি। ৪ টেস্টের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে অস্ট্রেলিয়া।

সিরিজ শুরুর আগে বিদেশের মাটিতে টেস্টে ধোনির অধিনায়কত্ব নিয়ে সমালোচনার ঝড় বইয়ে দিয়েছেন নিন্দুকরা। কারণ তার নেতৃত্বে ভারতের বাইরে টেস্ট জয়ের পরিসংখ্যান খুবই করুণ। সে যাই হোক, চোটের জন্য প্রথম টেস্টে অধিনায়কত্ব করতে পারেননি ধোনি। তার বদলে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি।

ভারতের হয়ে ৯০টি টেস্ট খেলেছেন ধোনি। এর মধ্যে ৬০টিতে দলকে নেতৃত্ব দিয়েছেন ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত এই ক্রিকেটার। এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, সেরা অধিনায়ক ধোনির নেতৃত্বে টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নাম্বারে উঠেছিল ভারত। তবে তিনি ওয়ানডে ও টোয়েন্টি২০ ম্যাচ খেললেও টেস্ট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ধোনি অবসর নেওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ৬ জানুয়ারি চতুর্থ ও টেস্টে ভারতের হয়ে দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।