বিকেলের নাশতায় রাখুন চিকেন কুলফি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৮ অক্টোবর ২০২৪
ছবি-চিকেন কুলফি

বিকেলের নাশতায় কমবেশি সবাই ভাজাপোড়া খাবার খেতে পছন্দ করেন। তাদের জন্য মুখোরোচক এক পদ হলো চিকেন কুলফি। এই বৃষ্টিস্নাত সন্ধ্যায় মচমচে চিকেন কুলফির স্বাদ নিন পরিবারসহ। অতিথি আপ্যায়ন থেকে শুরু করে পরিবার বা বন্ধুদের আড্ডা জমিয়ে দেবে চিকেন কুলফি। জেনে নিন রেসিপি-

উপকরণ

১. চিকেন কিমা
২. আদা বাটা
৩. রসুন বাটা
৪. লবণ
৫. মরিচ গুঁড়া
৬. চটপটির মসলা
৭. ধনেপাতা কুচি
৮. পেঁয়াজ কুচি
৯. কাঁচা মরিচ কুচি
১০. সয়াসস
১১. টমেটো সস
১২. ব্রেড ক্রাম্বস

সব উপকরণ পরিমাণমতো নিতে হবে।

পদ্ধতি

হাড় ছাড়া মুরগির বুকের মাংস ছোট টুকরো করে কেটে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এবার এই মাংসের সঙ্গে সব উপকরণ মিশিয়ে মাখিয়ে নিন। পরিমাণ মতো মাংসের মিশ্রন হাতে নিয়ে কুলফি আকৃতি তৈরি করে একটি আইসক্রিমের কাঠি গেঁথে দিন।

আইসক্রিমের কাঠি মাংসে গেঁথে দেওয়ার আগে ১০/১৫ মিনিট পানিতে ভিজিয়ে রাখতে হবে। তাহলে ভাজার সময় পুড়ে যাবে না। একইভাবে সবগুলো কুলফি চিকেন বানিয়ে নিতে হবে। এরপর প্লেটে পরিমাণমতো ব্রেড ক্রাম্বস নিয়ে নিন ও বাটিতে ১-২টি ডিম ফেটিয়ে নিন।

এবার তৈরি করে রাখা চিকেন কুলফি একেক করে ফেটানো ডিমে চুবিয়ে ব্রেড ক্রাম্বসে গড়িয়ে নিন। তারপর গরম তেলে ভেজে নিন গাঢ় বাদামিরঙা করে। ব্যাস তৈরি হয়ে গেল চিকেন কুলফি।

জেএমএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।