নবমীতে পরুন গাঢ় রঙের পোশাক, সাজ হোক গর্জিয়াস

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১২ অক্টোবর ২০২৪
ছবি-গাঢ় রঙের পোশাকের সঙ্গে সাজুন জাকজমকভাবে

শারদীয় দুর্গোৎসবের আজ চতুর্থ দিন। আজ মহানবমী। অষ্টমীতে হালকা সাজলেও, নবমীতে সনাতন ধর্মাবলম্বী নারীরা হয়ে ওঠেন অপরূপা। এদিন গাঢ় রঙের পোশাকের সঙ্গে সাজুন জাঁকজমকভাবে।

কেমন পোশাক পরবেন?

নবমীর সঙ্গে লাল পাড়ের সাদা শাড়ির সম্পর্ক বেশ পুরোনো। এদিন লাল রঙের শাড়িও পরতে পারেন। শাড়ি, স্যালোয়ার-কামিজ, গাউন বা কুর্তি যা ই পরুন না কেন তাতে মেরুন, লাল, নীল, বেগুনি রঙের ছাপ রাখুন।

jagonews24

তবে সবচেয়ে ভালো হয় যদি একটু ভারী কাজ করা লাল পাড়ের সাদা শাড়ি এক প্যাঁচে পরেন। এতে বাঙালিয়ানার ছাপও থাকবে আর অপরূপাও হয়ে উঠবেন আপনি।

মেকআপ যেমন হবে

নবমীতে ভারী মেকআপ করলেও বেশ ভালো লাগবে। তবে দিনের বেলায় বেশি মেকআপ ব্যবহার না করাই ভালো। শুরুতেই ক্লিংজিং মিল্ক দিয়ে পুরো মুখ পরিষ্কার করে নিন। তারপর হালকা টোনার আর সানস্ক্রিন ব্যবহার করুন। কন্ট্রাস্ট আইশ্যাডোতে চোখ সাজান।

jagonews24

আইলাইনার দিন মোটা করে। চোখে কাজল লাগান মোটা করে। ঠোঁট রাঙাতে পারেন লাল বা গাঢ় রঙের লিপস্টিকে। এদিন শাড়ি পরলে কপালে বড় বা ছোট লাল টিপ পরতে পারেন। বিবাহিতরা সিঁথিতে হালকা অথবা ভর্তি করে সিঁদুর পরুন। পায়ে পরতে পারেন লাল টুকটুকে আলতা।

jagonews24

আর ব্যবহার করতে পারেন গোল্ড প্লেটেড গয়না। চাইলে সোনার গয়নাও পরতে পারেন। বিশেষ করে বিাহিতরা নবমীতে একটু ভারী বা বড়োসড়ো গয়না পরলে সুন্দর দেখায়।

jagonews24

নবমীর রাতের সাজ গর্জিয়াস রাখুন। ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন আর ফেস পাউডার ব্যবহার করুন। চোখের সৌন্দর্য বাড়াতে ফলস আইল্যাশ ও গাঢ় করে কাজল পরুন।

চুল বেণী করে ফুল পেঁচিয়ে দিতে পারেন। চাইলে খোঁপা করে একপাশে কয়েকটি গোলাপ ফুল লাগাতে পারেন। ছোট চুল হলে ছেড়ে রাখলেও ক্ষতি নেই।

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।