আপেল সিডার ভিনেগার পানে শরীরে কী ঘটে?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪
ওজন কমাতে আপেল সিডার ভিনেগার খুবই উপকারী

ওজন কমাতে আপেল সিডার ভিনেগার খুবই উপকারী, এ কথা কমবেশি সবারই জানা। তবে আপেল সিডার ভিনেগার শুধু যে ওজন কমায় তা কিন্তু নয়, আরও অনেক ভাবেই খেয়াল রাখে আমাদের স্বাস্থ্যের। তবে আপেল সিডার ভিনেগার কখন খাবেন ও কীভাবে খেলে উপকার পাবেন জেনে নিন-

মূলত খাবার খাওয়ার কিছুক্ষণ আগে কিংবা কিছুক্ষণ পরে অ্যাপেল সিডার ভিনিগার খেতে পারলে সবচেয়ে বেশি উপকার মিলবে। আপেল সিডার ভিনেগার কখনো সরাসরি পান করবেন না। হালকা গরম পানিতে মিশিয়ে তবেই পান করবেন।

আপেল সিডার ভিনেগার শুধু যে ওজন কমাতেই সাহায্য করে তা নয়, এই পানীয় নিয়মিত পান করলে আরও অনেক উপকার পাবেন। কী কী জেনে নিন-

মন্দ কোলেস্টেরলের মাত্রা কমে

নিয়মিত আপেল সিডার ভিনেগার পান করলে নিয়ন্ত্রণে থাকবে খারাপ কোলেস্টেরলের মাত্রা। ফলে হার্টের সমস্যা দেখা দেবে না। হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকিও কমবে।

ত্বকের স্বাস্থ্যও ভালো থাকে

অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপকরণ থাকার ফলে আপেল সিডার ভিনেগার পান করলে ত্বকের স্বাস্থ্যও ভালো থাকবে, ত্বক উজ্জ্বল হবে ও কালচে দাগছোপ দূর হবে।

শরীরে জমে থাকা টক্সিন বের হয়ে যায়

বডি ডিটক্সিফিকেশনে সাহায্য করে আপেল সিডার ভিনেগার। অর্থাৎ এই পানীয় শরীরের ভেতরে জমা থাকা যাবতীয় দূষিত পদার্থ বের করে শরীর সুস্থ রাখতে সাহায্য করে।

অন্ত্রের স্বাস্থ্য ভালো থাকে

নিয়মিত আপেল সিডার ভিনেগার পান করলে অন্ত্রের স্বাস্থ্য ভালো থাকে। নিয়মিত এই পানীয় খেলে অ্যাসিডিটি, বদহজমের সমস্যা দূর হয়। গ্যাসের সমস্যাও নিয়ন্ত্রণে থাকবে। আবার খাবারও সহজেই হজম হবে।

সূত্র: এবিপি লাইভ

জেএমএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।