ফিট থাকতে বলিউড নায়িকারা যা পান করেন

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪
ফিট থাকতে প্রচুর পরিমাণ পানি পান করাও জরুরি

শরীর সুস্থ রাখতে ও ওজন নিয়ন্ত্রণে জীবনধারায় পরিবর্তনের বিকল্প নেই। সঠিক খাদ্যাভাস ও শরীরচর্চার পাশাপাশি ফিট থাকতে প্রচুর পরিমাণ পানি পান করাও জরুরি। শুধু পানি পান করতে না চাইলে, পান করুন ডিটক্স ওয়াটার। শরীরের জন্য খুবই উপকারী এই পানীয়, যা তৈরি করা হয় বিভিন্ন ভেষজ, ফল ও সবজি দিয়ে।

ডিটক্স ওয়াটার স্বাস্থ্য ভালো রাখার পাশাপাশি ক্ষুধা নিয়ন্ত্রণ করতে পারে। আর এ কারণে আরও দ্রুত ওজন কমানো যায়। কমবেশি অনেক তারকাই ওজন নিয়ন্ত্রণে রাখতে পান করে বিশেষ সব ডিটক্স ওয়াটার। চলুন তবে জেনে নেওয়া বলিউড নায়িকাদের মধ্যে কে কোন পানীয় পান করেন ফিট থাকতে-

তাপসী পান্নু

বিলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। তার অভিনয় ও সৌন্দর্যে মুগ্ধ ভক্তকূল। ফিট থাকতে এই অভিনেত্রী পান করেন বিশেষ এক পানীয়। যা তৈরি করা হয় আপেল সিডার ভিনেগার উইথ দ্য মাদার, মেথি, হলুদ ও আদা দিয়ে। ফ্যাট বার্নিংয়ের পাওয়ার হাউজ হলো এই পানীয় বলে জানান তাপসী।

শিল্পা শেঠি

আপনি কখনো সিসিএফ পানীয় সম্পর্কে শুনেছেন? আসলে এটি একটি ডিটক্স পানীয়। বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠির মেদহীন শরীর দেখে সবার মতো আপনিও নিশ্চয়ই মুগ্ধ! এই অভিনেত্রী তার ফিটনেস ধরে রাখতে পান করেন সিসিএফ পানীয়।

আরও পড়ুন

ক্যারাম-জিরা-মৌরি দিয়ে তৈরি করা হয় এই ডিটক্স ওয়াটার। এসব মসলায় থাকা পুষ্টিগুণ শারীরিক বিভিন্ন সমস্যার সমাধান করে এমনকি ওজন নিয়ন্ত্রণেও সাহায্য করে। আবার ত্বক ও হজম সংক্রান্ত বিভিন্ন সমস্যাও মেটায়।

ভূমি পেডনেকার

একসময় অতিরিক্ত ওজনে ভুগছিলেন এই গুণী অভিনেত্রী। বলিউডে অতিরিক্ত ওজন নিয়ে পদার্পণ করলেও পরবর্তী সময়ে তিনি দেখিয়ে দিয়েছেন আসলে ওজন কমানো কোনো ব্যাপারই নয়!

বিভিন্ন সাক্ষাৎকারে এই অভিনেত্রী জানিয়েছেন, সঠিক খাদ্যাভ্যাস ও শরীরচর্চার পাশাপাশি আরও যে জিনিস তাকে ওজন কমাতে সাহায্য করেছে তা হলো ডিটক্স ওয়াটার। যা তিনি তৈরি করেন শসা, িপুদিনা পাতা ও লেবু দিয়ে।

সারা আলি খান

অতিরিক্ত ওজন ঝরিয়ে তবেই বলিউডে পান রাখেন সিম্বাখ্যাত অভিনেত্রী সারা আলি খান। এরই মধ্যে তার দর্শকপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। এই অভিনেত্রী ওজন নিয়ন্ত্রণে রাখতে ফ্যাট বার্নিং এক পানীয় পান করেন।

যা তিনি তৈরি করেন কাঁচা হলুদ, পালং শাক ও হালকা গরম পানি দিয়ে। এমনকি সকালে ঘুম থেকে উঠেই তিনি এক টেবিল চামচ আপেল সিডার ভিনেগারের সঙ্গে হালকা গরম পানি মিশিয়ে পান করেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।