পুরুষের শরীরের ঘ্রাণেই নাকি প্রেমে পড়েন নারীরা

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪
প্রত্যেকের শরীরেরই নিজস্ব ঘ্রাণ আছে

পুরুষের প্রতি নারীর আকর্ষণ অনেকটাই নির্ভর করে শরীরের ঘ্রাণের উপর, এমনটিই জানাচ্ছে মার্কিন বিশ্ববিদ্যালয়ের এক সমীক্ষা। গবেষকদের মতে, বেশিরভাগ নারীই নাকি নিজের অজান্তে প্রেমিক বা জীবনসঙ্গীকে বেছে নেন শরীরের ঘ্রাণ বিবেচনা করে।

মার্কিন বিশ্ববিদ্যালয়ের এই সমীক্ষা বলছে, প্রত্যেকের শরীরেরই নিজস্ব ঘ্রাণ আছে। আর শরীরের ঘ্রাণের সঙ্গেই মানুষের প্রেমের সম্পর্কের এক অসাধারণ মিল আছে। শরীরের ঘ্রাণের উপর প্রেম বেড়ে যাওয়া ও কমে যাওয়া নির্ভর করে।

আরও পড়ুন

বিষয়টি শুধু নারীদের ক্ষেত্রেই নয় বরং পুরুষদের ক্ষেত্রেও ঘটে। তবে এটি ঘটে একেবারেই অজান্তে। আসলে অবচেতন মনই বিষয়টিকে উসকে দেয়।

এই সমীক্ষায় অংশ নেন প্রায় এক হাজারেরও বেশি সংখ্যক নারী। তাদের থেকে পাওয়া তথ্যগুলোর মধ্যে বেশ অদ্ভূত কিছু বিষয় সামনে আসে।

পুরুষের শরীরে ঘামের গন্ধ থেকে শুরু করে সিগারেটের গন্ধ নাকি অনেক নারীকেই আকৃষ্ট করে। সমীক্ষা ভরছে, যৌনতায় তৃপ্তির ক্ষেত্রেও এই গন্ধের কার্যকরিতা অনেক বেশি।

অন্যদিকে পুরুষের ক্ষেত্রে এটি ঘটে নারীদের তুলনায় একটু ভিন্নভাবে। সমীক্ষা বলছে, নারীদের শরীরের ঘামের গন্ধ নয় বরং হালকা মিষ্টি গন্ধই নারীর প্রতি পুরুষদের আকর্ষণ বাড়িয়ে তোলে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া/সাইকোলোজিটুডে

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।