যা খেয়ে ফিট কৃতি শ্যানন

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কৃতি শ্যানন

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কৃতি শ্যানন। যার ছিপছিপে শরীর, ৫ ফিট ৭ ইঞ্চি উচ্চতা ও অভিনয়ের পারদর্শিতা সবাইকে মুগ্ধ করে। অভিনয়ের পাশাপাশি তার নাচে সব ভক্তদের মনে আনন্দের ঢেউ ওঠে। সব মিলিয়ে আকর্ষণীয় কৃতি শ্যানন। বিশেষ করে তার উচ্চতা ও মেদহীন শরীর দেখে রীতিমতো হিংসা করেন অন্যান্য বলিউউ অভিনেত্রীরাও!

তবে তার এই ছিপছিপে গড়ন ধরে রাখতে নায়িকা কী করেন, তা জানার আগ্রহ আছে সব ভক্তকূলের মনেই। যদিও বলিউডের সব নায়ক-নায়িকাই তাদের শারীরিক সৌন্দর্য ধরে রাখতে করেন কঠোর ডায়েট ও পরিশ্রম। ঘণ্টার পর ঘণ্টা জিম কিংবা ইয়োগা করা তাদের প্রতিদিনের রুটিনের মধ্যেই পড়ে। কাজে তারা যতই ব্যস্ত থাকুন না কেন, শরীরচর্চাতেও বিশেষ মনোযোগী।

যা খেয়ে ফিট কৃতি শ্যানন

কৃতি শ্যাননও ভিন্ন নন। নিয়মিত শরীরচর্চার পাশাপাশি প্রতিদিনের খাদ্যতালিকায় রাখেন পুষ্টিকর খাবার। কৃতি একজন ফিটনেস ফ্রিক। যদিও তার ঘন ঘন ওজন বেড়ে যাওয়ার বিশেষ প্রবণতা নেই, বলে বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন কৃতি।

তবুও তিনি খাবার ও অনুশীলনের রুটিন নিয়ে কোনো ধরনের হেলাফেলা করেন না। তবে তিনি কী খেয়ে ফিট থাকেন, চলুন জেনে নেওয়া যাক কৃতির সারাদিনের খাবারের রুটিন-

যা খেয়ে ফিট কৃতি শ্যানন

আরও পড়ুন

সকালের খাবার

কৃতি ঘুম থেকে উঠেই প্রথমে পানি অথবা লেবু পানি পান করেন। তারপর সকালের নাশতায় খান সেদ্ধ ডিম ও টোস্ট। মাঝে মধ্যে খান মাখন দেওয়া জোয়ানের পরোটা। মেয়োনিজে ভরপুর স্যান্ডউইচও কখনো সখনো খেয়ে নেন কৃতি। সকালের নাশতার ঘণ্টাখানেক পরেই জিমে গিয়ে শরীরের বাড়তি ক্যালোরি বার্ন করেন নায়িকা।

দুপুরের খাবার

দুপুরে খাবার ভাত ও চিকেন কারি বিশেষ পছন্দ করেন কৃতি শ্যানন। কখনো আবার রাজমা-চাওয়াল খান। শুটিং থাকলেও খাবারে বিশেষ বদল আনেন না তিনি। সবচেয়ে বড় বিষয় হলো, বাইরের খাবার তিনি সর্বদা এড়িয়ে চলেন। ঘরে তৈরি খাবার খেতেই অভ্যস্ত তিনি।

যা খেয়ে ফিট কৃতি শ্যানন

রাতের খাবার

কৃতির রাতের খাবারও ঠিক দুপুরের মেন্যুর মতোই। রাতেও অল্প পরিমাণ ভাত খান। মাংসের বদলে কখনো রাখেন বেকড অথবা গ্রিলড ফিশ। কখনো কখনো শুধু সবজি খেয়েও রাত পার করেন এই নায়িকা।

এসবের পাশাপাশি সাদিন নিজেকে হাইড্রেট রাখতে পর্যাপ্ত পানি পান করেন তিনি। পাশাপাশি ডাবের পানি কিংবা ফ্রেশ জুসও পান করেন। এছাড়া দিনের বিভিন্ন সময় হালকা ক্ষুধা পেলে ফ্রুট সালাদ খান কৃতি শ্যানন।

সূত্র: বলিউড হাঙ্গামা

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।