তামান্না ভাটিয়া ঘরোয়া যে উপায়ে ত্বকের যত্ন নেন

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১:২৫ এএম, ২৩ আগস্ট ২০২৪
তামান্নার রূপে মুগ্ধ ভক্তকূল

ত্বকের জেল্লা বাড়াতে বাজারচলতি নানা প্রসাধনী ব্যবহার করেন অনেক নারী। অনেক সময় দেখা যায়, নামি-দামি বিভিন্ন ব্র্যান্ডের স্কিন কেয়ার প্রোডাক্ট মেখেও ত্বকে কোনো ধরনের ভালো পরিবর্তন হয় না। ত্বকের যত্নে ঘরোয়া বিভিন্ন ভেষজ উপদান ব্যবহার করার অভ্যাস আছে অনেকেরই।

এমনকি বড় বড় সেলিব্রিটিরাও ঘরোয়া উপায়ে রূপচর্চা করতেই বেশি পছন্দ করেন। তাদের মধ্যে একজন হলেন বলিউডের জনপ্রিয় এক অভিনেত্রী তামান্না ভাটিয়া। তার রূপে মুগ্ধ ছেলে-বুড়ো সবাই।

তামান্না ভাটিয়া ঘরোয়া যে উপায়ে ত্বকের যত্ন নেন

যদিও তিনি প্রাকৃতিকভাবেই সুন্দরী, তবুও ত্বকের বিশেষ যত্ন নিতে ভোলেন না এই অভিনেত্রী। জানলে অবাক হবেন, তামান্না রূপচর্চায় এমন এক স্ক্রাব ব্যবহার করেন, যা চাইলে আপনিও নিয়মিতভাবে ঘরে তৈরি করে ব্যবহার করতে পারবেন।

বিউটি সিক্রেট ম্যাগাজিনের এক ভিডিওতে ঘরোয়া উপায়ে তিনি কীভাবে ত্বকের যত্ন নেন সে বিষয়ে জানিয়েছেন ভক্তদের।

ত্বকে কী ব্যবহার করেন তামান্না?

এজন্য দরকার- কফি, মধু ও চন্দন গুঁড়া। এই তিন চেনা উপকরণ দিয়ে স্ক্রাবার তৈরি করার কথা জানিয়েছেন তামান্না। এক চামচ কফি, দুই চা চামচ মধু আর দুই চামচ চন্দন গুঁড়া একসঙ্গে মিশিয়ে ত্বকে ব্যবহার করুন।

তামান্না ভাটিয়া ঘরোয়া যে উপায়ে ত্বকের যত্ন নেন

আরও পড়ুন

১৫ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। এই স্ক্রাবার ব্যবহারে ত্বকে জমে থাকা নোংরা ও মৃতকোষ সহজেই দূর হবে। ফলে ত্বক হবে উজ্জ্বল। এমনকি ত্বকে আসবে তাৎক্ষণিক সতেজতা।

কফি, মধু আর চন্দন গুঁড়া ত্বকের জন্য অত্যন্ত উপকারী। ত্বক সংক্রান্ত নানা সমস্যার সমাধান লুকিয়ে আছে এই স্ক্রাবার প্যাকে। সপ্তাহে অন্তত ২-৩ দিন এই প্যাক ব্যবহার করতে পারে।

তামান্না ভাটিয়া ঘরোয়া যে উপায়ে ত্বকের যত্ন নেন

তামান্না আরও জানান, শৈশব থেকেই তিনি ঘরোয়া উপকরণ ব্যবহার করে ত্বকের যত্ন নিতে পছন্দ করেন। তার ত্বক অনেকটাই সেনসিটিভ। এজন্য ছোটবেলায় তিনি টকদই ও বেসন দিয়ে তৈরি ফেসপ্যাক ছাড়া আর কিছু ব্যবহার করতেন না ত্বকের যত্নে।

একই সঙ্গে ত্বকের জন্য বিস্ময়কর কাজ করে গোলাপজল। স্কিন কেয়ারের পর অনেকেরই ত্বক লালচে হয়ে ওঠে, সেক্ষেত্রে গোলাপজল ব্যবহারের পরামর্শ দেন তামান্না।

তামান্না ভাটিয়া ঘরোয়া যে উপায়ে ত্বকের যত্ন নেন

গোলাপজলে থাকে অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য। ফেস মাস্ক তৈরির ক্ষেত্রেও ব্যবহার করতে পারেন গোলাপজল। তবে ত্বকে আপনি যা ই ব্যবহার করেন না কেন, তার আগে অবশ্যই প্যাচ টেস্ট করে নেওয়ার পরামর্শ দেন তামান্না ভাটিয়া।

সম্প্রতি মুক্তি পেয়েছে তামান্না ভাটিয়া অভিনীত ‘স্ত্রী-২’ সিনেমা। যেখানে একটি আইটেম গানে নেচে সবাইকে মুগ্ধ করেছেন তিনি। ‘আজ কি রাত’ নামক গানটি রীতিমতো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ‘স্ত্রী-২’ সিনেমায় আরও অভিনয় করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা রাজকুমার রাও ও অভিনেত্রী শ্রদ্ধা কাপুর।

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।