উৎসব কিংবা অনুষ্ঠানে স্টাইল করুন সালোয়ার কামিজেই

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ১৭ আগস্ট ২০২৪
ছবি- পাকিস্তানি অভিনেত্রী দুর-ই ফিশান (ইনস্টাগ্রাম) ফ্যাশনে সালোয়ার কামিজের গুরুত্ব এতোটুকুও কমেনি

ফ্যাশনে সালোয়ার কামিজের গুরুত্ব এতোটুকুও কমেনি। সেই অতীত থেকে এখনো সালোয়ার কামিজের ট্রেন্ড চলমান। তাই আপনি উৎসব কিংবা অনুষ্ঠানে শাড়ি বা অন্যান্য পোশাকের বদলে সহজেই ক্যারি করতে পারেন সালোয়ার কামিজ। তবে বিভিন্ন ধরনের সালোয়ার পা প্যান্টের সঙ্গে কামিজের স্টাইল করবেন কীভাবে, চলুন জেনে নেওয়া যাক-

উৎসব কিংবা অনুষ্ঠানে স্টাইল করুন সালোয়ার কামিজেই

আনারকলি সালোয়ার কামিজ

আনারকলি সালোয়ার কামিজ পরতে পছন্দ করেন কমবেশি সব নারী। বলিউডের নায়িকাদের পরনেও এই পোশাক দেখা যায় বিভিন্ন উৎসব কিংবা অনুষ্ঠানে। বর্তমানে জর্জেট কিংবা সিল্কের একরঙা, ফ্লোরাল প্রিন্ট বা কারচুপির কাজ ও অ্যাম্ব্রোয়েডারি কাজ করা আনারকলিগুলো বেশ জনপ্রিয়।

চাইলে বিভিন্ন অনুষ্ঠানে চমক লাগিয়ে দিতে পারেন লাল, নীল, সবুজরঙা সিল্কের আনারকলি সালোয়ার কামিজ পরে। এর সঙ্গে মানিয়ে যাবে ঝুমকা ও একটি ম্যাচিং ক্লাচ। চাইলে চুল হালকা কার্ল করতে পারেন। বড় চুল হলে বান করে বাঁধলেও ভালো দেখাবে।

উৎসব কিংবা অনুষ্ঠানে স্টাইল করুন সালোয়ার কামিজেই

ওড়না’সহ চুড়িদার সেট

একটি ক্লাসিক কিন্তু আড়ম্বরপূর্ণ লুক ক্রিয়েট করতে চুড়িদার সেট হতে পারে সেরা বিকল্প। সাধারণত চুড়িদার প্যান্টের সঙ্গে এক্ষেত্রে লম্বা কামিজ পরা হয়। সঙ্গে থাকে ওড়না। বর্তমানে জর্জেট বা শিফনের কামিজগুলো বেশ জনপ্রিয়। এর সঙ্গে হালকা গয়না ও গর্জিয়ান একটি হ্যান্ডব্যাগ নিয়ে সবাইকে তাক লাগিয়ে দিতে পারেন।

উৎসব কিংবা অনুষ্ঠানে স্টাইল করুন সালোয়ার কামিজেই

পালাজো কামিজ সেট

পালাজো প্যান্টের জনপ্রিয়তা এখন তুঙ্গে। বর্তমানে কোর্ড সেটগুলোও স্টাইল করা হয় পালাজো প্যান্টের সঙ্গে। লম্বা কামিজের সঙ্গে পালাজো প্যান্টের মেলবন্ধন সবার নজর কাড়ে। এক্ষেত্রে সাটিন বা সিল্কের মতো দামি কাপড় ও কামিজে গাঢ় প্যাটার্ন বা জমকালো সূচিকর্ম বেছে নিন। পালাজো কামিজ সেটের সঙ্গে হাই হিল দারুণ মানায়। সঙ্গে হাতে নিন একটি ম্যাচিং ক্লাচ।

উৎসব কিংবা অনুষ্ঠানে স্টাইল করুন সালোয়ার কামিজেই

সারারা সেট

বর্তমানে সারারা সেট পরতে পছন্দ করেন কমবেশি সব নারী। শর্ট কামিজের সঙ্গে সারারার মেলবন্ধন সত্যিই আকর্ষণীয়। এর সঙ্গে নেকলেস পরুন গলায়। হাতভর্তি চুড়ি পরুন। বিভিন্ন উৎসব কিংবা অনুষ্ঠানে সারারা সেট পরে সবাইকে তাক লাগিয়ে দিতে পারেন আপনিও।

উৎসব কিংবা অনুষ্ঠানে স্টাইল করুন সালোয়ার কামিজেই

ফ্লোর-লেংথ সালোয়ার কামিজ

সেলিবিট্রিদের পরনে নিশ্চয়ই আপনি এরই মধ্যে এমন লং লেংত এর কামিজ পরতে দেখেছেন। সিল্কের একরঙা গর্জিয়াস ডিজাইনের লং কামিজের সঙ্গে অরগ্যাঞ্জা ওড়নাগুলো দারুণ মানিয়ে যায়। এর সঙ্গে পরতে পারেন মানানসই গয়না। আর হাতে একটি ক্লাচ নিতে ভুলবেন না।

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।