ফুলেল প্রিন্ট নাকি একরঙা কুর্তি ফ্যাশনে কোনটি জনপ্রিয়?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১১ আগস্ট ২০২৪
কুর্তি পরতে পছন্দ করেন কমবেশি সব নারী

কুর্তি পরতে পছন্দ করেন কমবেশি সব নারী। বর্তমানে ফুলেল প্রিন্টসহ একরঙা নানা কারুকাজের কুর্তিগুলোই আছে ট্রেন্ডিংয়ে। নিয়মিত ব্যবহারের ক্ষেত্রে কুর্তি খুবই আরামদায়ক। বর্তমানে কুর্তি সেটও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে নারীদের কাছে। কারণ এই আউটফিটটি বেশ কম্ফোর্টেবল, আর সব সময় পরা যায়।

আপনি অফিসেও যেমন কুর্তি পরতে পারবেন, ঠিক তেমনই কোনো অনুষ্ঠানেও পরা যায়। ফেস্টিভ থেকে ফর্মাল, সব কিছুতেই ফিট কুর্তি। যদিও সময়ের সঙ্গে সঙ্গে ফ্যাশন ট্রেন্ড বদলে যায়। তবে কুর্তির চাহিদা আজও বাঙালি নারীর মধ্যে বিদ্যমান।

তবে বর্তমানে প্রিন্টেড, অ্যামব্রোয়েডারি কারুকাজের কুর্তিগুলোর চাহিদা বেশি। পাকিস্তানি কুর্তি ঘরানার একরঙা অ্যামব্রোয়েডারি কুর্তির জনপ্রিয়তা এখন বেশি। আপনার চোখেও নিশ্চয়ই সেটা পড়েছে?

ফুলেল কুর্তি সবারই পছন্দের

ফ্লোরাল প্রিন্ট এখন আন্তর্জাতিক ফ্যাশন দুনিয়াতেও ট্রেন্ডিং। আর তার প্রভাব দেখা যাচ্ছে দেশীয় ফ্যাশনেও। ডিজাইনার থেকে শুরু করে ফ্যাশনিস্তা, সবাই এখন এই ফ্লোরাল মোটিফকে গুরুত্ব দিচ্ছেন।

আরও পড়ুন

তাই ওয়েস্টার্ন ড্রেসেও যেমন ফ্লোরাল মোটিফ দেখা যাচ্ছে, ঠিক তেমনই শাড়িতেও দেখতে পাবেন আপনি। এদিকে ফ্লোরাল মোটিফের কুর্তিও দেশি ফ্যাশনে বেশ ট্রেন্ডিং।

ছোট ছাটের ফ্লোরাল কুর্তিগুলো দেখতেও ভালো লাগে, তেমনই নজর কাড়ে লম্বা ঝুলের কুর্তিও। এ লাইন প্যাটার্নে এই প্রিন্ট বেশ মানায়, আবার ফ্লেয়ারড কুর্তিতেও এমন ডিজাইন বেশ ফোটে। স্ট্রেট প্যান্ট, পালাজো কিংবা লেগিংসের সঙ্গে পরতে পারেন বিভিন্ন স্টাইলেরর লং বা শর্ট কুর্তি।

একরঙা কুর্তি ফুটিয়ে তোলে আভিজাত্য

ফুলের মোটিফের কুর্তির পাশাপাশি একরঙা কুর্তিও এখন বেশ জনপ্রিয়। এ ধরনের পোশাক অফিসে পরার জন্যও আদর্শ। গাঢ় রঙের কুর্তি পরে সাজতে তো পারেনই, তবে এমন আবহাওয়ায় প্যাস্টেল শেডও খারাপ লাগবে না। সুতির প্যাস্টেল শেডের কুর্তিতে বেশ দেখাবে আপনাকে।

একরঙা কুর্তিতে ট্রেন্ডি লুক ক্রিয়েট করতে পছন্দ করেন নারীরা। এক্ষেত্রে আপনি কুর্তিটি সিগারেট প্যান্ট, ফ্লেয়ারড প্যান্ট, ফ্লেয়ারড অ্যাঙ্কেল লেন্থ জিন্সের সঙ্গেও পরতে পারেন। বর্তমানে ফ্লোরাল ও একরঙা কুর্তি দুটোই রীতিমতো ট্রেন্ডিংয়ে আছে। আপনি আপনার পছন্দের একটি বেছে নিন।

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।