প্রিয়জনের মন ভালো হবে কী করলে?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

ব্যক্তিগত জীবনে দৈনন্দিন নানা ঘটনার প্রভাব পড়ে। ফলে কখনো কখনো মন খারাপ কিংবা প্রিয়জনের সঙ্গে ভুল বোঝাবুঝি হতেই পারে। আর এসব কারণে আপনার প্রিয়জনও হয়তো আপনার সঙ্গে অভিমান করে বসেন।

আপনার কোনো ব্যবহার কিংবা কথাবার্তার কারণেও মন খারাপ হতে পারে প্রিয়জনের। তখন আপনার উচিত প্রিয়জনের মন ভালো করা। তবে কীভাবে প্রিয়জনের মন ভালো করবেন? জেনে নিন ৭ উপায়-

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়া ব্যবহারের ভুলেও হতে পারে বিচ্ছেদ

১. সঙ্গীর মন ভালো করতে তাকে নিতে পারেন প্রিয় কোনো রেস্টুরেন্টে। প্রিয় খাবার খেলে কার না মন ভালো হয়ে যায়? খাওয়ার পাশাপাশি প্রিয়জনের সঙ্গে গল্পে মেতে উঠুন। দেখবেন তার মন ভালো হয়ে যাবে মুহূর্তেই।

পারলে নিজেও রান্না করে খাওয়াতে প্রিয়জনকে। তার পছন্দের খাবার যখন আপনি নিজ হাতে রান্না করবেন, তা দেখে সঙ্গীর মন অবশ্যই ভালো হয়ে যাবে।

২. একটি ছোট্ট উপহারও মন খারাপ ভালো করে দিতে পারে। উপহার পেলে কার না মন ভালো হয়? প্রিয়জনের মন খারাপ থাকলে তাকে খুশি করতে ছোট্ট কোনো উপহার দিন। দেখবেন মন ভালো হয়ে যাবে তার।

আরও পড়ুন: অতিরিক্ত রাগেও বাড়ে বিভিন্ন রোগের ঝুঁকি, বলছে গবেষণা

৩. সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয়জনকে নিয়ে ভালো কিছু লিখুন। এটি হতে পারে নিজেদের মজার কোনো ঘটনা, রোমান্টিক কিংবা মধুর স্মৃতি। এর মাধ্যমে তার প্রতি আপনার ভালোবাসা জানান। দেখবেন আপনার প্রিয় মানুষটি মনে মনে খুব খুশি হবেন।

৪. প্রশংসা শুনতে কার না ভালো লাগে? প্রশংসার মাধ্যমে কঠিন মনকেও নরম করে তোলা যায়। তাই প্রিয়জনের মন খারাপ থাকলে তার প্রশংসা করুন। দেখবেন এক সময় ঠিকই তার মন খারাপ দূর হয়ে যাবে।

আরও পড়ুন: দাম্পত্যে যে সমস্যার কারণে পরকীয়া করেন সঙ্গী

৫. প্রিয়জনের মন কেন খারাপ সে বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করুন। কারণ মনে পুষে রাখতে সমস্যার সমাধান হবে না। তাই প্রিয়জনের সঙ্গে সমস্যা বিষয় নিয়ে আলোচনা করুন।

দু’জন মিলে আলোচনা করুন সমস্যা কীভাবে সমাধান করা সম্ভব। সমস্যার কথা শেয়ার করলে তার মন আপনাআপনিই ভালো হয়ে যাবে।

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।