রুম হিটার ব্যবহারের নিয়ম জানেন তো?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:১২ পিএম, ০৩ জানুয়ারি ২০২৪

শীত পড়তেই রুম হিটারের কদর বাড়ে। এটি তাৎক্ষণিক ঘর গরম করতে পারে। অধিকাংশ হিটারের ভেতরেই গরম ধাতুর পাত বা সিরামিক কোর থাকে। ঘরের তাপমাত্রা বৃদ্ধির জন্য গরম হাওয়া বের করে এটি।

বিশ্বের উন্নত দেশগুলোর মতো বাংলাদেশেও এখন শীতকালে রুম হিটার ব্যবহারের প্রচলন বেড়েছে। যারা প্রথমবারের মতো রুম হিটার কিনবেন, তাদের বেশিরভাগই জানেন না কোন কোম্পানির হিটার ভালো হবে ও কম দামের মধ্যে কোনটি ভালো সার্ভিস দেবে।

আরও পড়ুন: শীতকালেই কেন বেশি বিয়ে হয়?

বাজারের অন্যান্য রুম হিটার কোম্পানিরগুলোর তুলনায় ভিশন রুম হিটার দামে বেশ সস্তা। দামের দিক থেকে কম হলেও ভিশন রুম হিটারে গুণগত মান যথেষ্ট ভালো ও দীর্ঘদিন ব্যবহারের উপযোগী।

রুম হিটার ব্যবহারের নিয়ম কী?

>> রুম হিটার চালু করার পর ঘরের তাপমাত্রা গরম হতে থাকে। ঘর পর্যাপ্ত গরম হলে হিটার বন্ধ করে দিতে হবে।

>> রুম হিটারটি শিশুদের নাগালের বাইরে রাখুন। ঘরের ফাঁকা অংশে হিটার রাখাই বুদ্ধিমানের কাজ।

আরও পড়ুন: শীতে গরম নাকি ঠান্ডা পানি পান করবেন?

>> ঘরের দরজা-জানালায় ফাটল কিংবা ছিদ্র থাকলে তা বন্ধ করে তারপর হিটার চালু করুন।

>> রুম হিটার একটানা ৩-৪ ঘণ্টা চালিয়ে রাখলেই হয়। সব সময় রুম হিটার চালিয়ে রাখলে বিদ্যুৎ বিলও বাড়বে আবার শারীরিক বিভিন্ন সমস্যাতেও ভুগবেন।

দাম কত?

বর্তমানে বাজারে ভিশন রুম হিটার দাম ১৫০০-৪০০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। তাই আপনার যদি বাজেট কম হয় ও কম দামে ভালো মানের একটি রুম হিটার কিনতে চান তাহলে ভিশন হতে পারে আপনার সেরা পছন্দ।

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।