চুলে শাইনি’ভাব আনতে শ্যাম্পুর সঙ্গে যা মেশাবেন

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:২০ পিএম, ২১ অক্টোবর ২০২৩

ঝলমলে চুল পেতে কে না চায়! তবে প্রতিদিনের দূষণ ও চুলের প্রতি যত্নবান না হলে নানা সমস্যা দেখা দেয়। যার মধ্যে অন্যতম হলো চুল পড়া ও রুক্ষ্ম হয়ে যাওয়া।

এ সমস্যা মেটাতে অনেকেই নিয়মিত হেয়ার স্পা, কেরাটিনসহ নানা রকম ট্রিটমেন্ট নেন পার্লারে গিয়ে। তবে সবার পক্ষে তো আর নিয়মিত সেলুনে গিয়ে এসব ট্রিটমেন্ট নেওয়া সম্ভব হয় না।

আরও পড়ুন: অতিরিক্ত চা পানে বাড়ে যে মারাত্মক রোগের ঝুঁকি

কারণ এসব ট্রিটমেন্ট বেশ ব্যয়বহুল। তাই অন্যান্যরা চাইলে ঘরোয়া উপায়েই চুলে আনতে পারেন ঝলমলেভাব। এজন্য শ্যাম্পুর সঙ্গে মেশাতে হবে মাত্র একটি উপাদান।

তারপরই ফলাফল দেখে চমকে উঠবেন। আর সেই উপাদানটি হলো চিনি। শ্যাম্পুর সঙ্গে খানিকটা চিনি মিশিয়ে নিলেই চুল হবে শাইনি। এর সঙ্গে আরও কিছু উপাকার মিলবে যেমন-

অনেক সময় শ্যাম্পু করার পরও চুলে শাইনিভাব আসে না। এজন্য ১ চামচ চিনির সঙ্গে শ্যাম্পু মিশিয়ে মাখলে চুল হবে মসৃণ ও ঝলমলে।

আরও পড়ুন: ক্যানসারের জন্য দায়ী কোন কোন অভ্যাস?

আবার কারও কারও ক্ষেত্রে শ্যাম্পু করার পর চুল খুব শুষ্ক হয়ে যায়। শ্যাম্পুর সঙ্গে চিনি মেশালে চুল হবে আর্দ্র, মসৃণ ও কোমল।

আর যাদের প্রচুর পরিমাণে চুল ঝরার কারণে চুল পাতলা হয়ে গেছে তারা শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে চুলে লাগালে চুলের গোড়া ঘন ও মজবুত হবে।

চুলে খুশকির সমস্যা কমাতেও এই টোটকা কাজে লাগাতে পারেন। শ্যাম্পুর সঙ্গে যদি এক চামচ চিনি মিশিয়ে মাথার ত্বকে মালিশ করেন তাহলে মাথার ত্বকের মৃত কোষগুলি চলে যাবে। খুশকির সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন।

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।