মুখের গড়ন অনুযায়ী কেমন সানগ্লাস পরবেন?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ১৭ অক্টোবর ২০২৩

পোশাকের মতো সানগ্লাসেরও নানা ধরনের ট্রেন্ড বাজারে ঘুরে ফিরে আসে। দিনের বেলায় বাইরে ঘোরাফেরার সময় চোখে রোদচশমা না রাখলে চলাই মুশকিল। তবে সব ধরনের চশমা কিন্তু সবার মুখে মানায় না।

গোল মুখে এক রকম চশমা মানায়, আবার ডিম্বাকৃতি মুখের জন্য অন্য রকম। কেবল ফ্যাশনই নয়, চোখের নিরাপত্তার জন্যেও সানগ্লাসের প্রয়োজন।

আরও পড়ুন: কোন কোন কাজের আগে ও পরে হাত ধোয়া জরুরি?

আপনার চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানানসই নয়, অথচ ফ্যাশনের ঝোঁকে পড়ে রঙিন গ্লাস ও ছকভাঙা ডিজাইনের স্পেকস্ কিনলেই মুশকিল। জেনে নিন, আপনার মুখে কোন ধরনের সানগ্লাস সবচেয়ে ভালো মানাবে-

ডিম্বাকৃতি মুখে

এ ধরনের মুখে সব ধরনের সানগ্লাসই ভালো মানায়। শুধু খেয়াল রাখবেন, ফ্রেমটি যাতে আপনার মুখের তুলনায় খুব বেশি চওড়া না হয়।

আরও পড়ুন: ডায়াবেটিস রোগীদের চোখে যেসব সমস্যা হতে পারে

পানপাতার মতো মুখ

আপনার মুখের গঠন কি পানপাতার মতো? এমন মুখে কপাল চওড়া ও চোয়াল সরু থাকে। ক্যাট’স আই, স্পোর্টি সানগ্লাস বেশ মানিয়ে যায় এই চেহারায়। তবে সানগ্লাসের আাকার যাতে খুব বেশি বড় না হয়, সে দিকে সতর্ক থাকুন।

গোলগাল মুখ

মুখের গড়ন গোলগাল হলে ক্যাট’স আই কিংবা অ্যাভিয়েটর ফ্রেমের সানগ্লাস পরলে মুখ বেশ লম্বাটে দেখায়। আয়তাকার, কোণযুক্ত ফ্রেমের সানগ্লাস পরলেও এমন চেহারায় বেশ ভাল লাগে।

আরও পড়ুন: অতিরিক্ত চা পানে বাড়ে যে মারাত্মক রোগের ঝুঁকি

বর্গাকৃতির মুখ

এ ধরনের মুখে মেটালিক ফ্রেম অথবা সানগ্লাসের নীচের অংশ রিমলেস হলে বেশ মানিয়ে যায়।

লম্বা মুখ

লম্বা মুখে গোলাকৃতি সানগ্লাস ভালো মানায়। তবে খেয়াল রাখতে হবে, সানগ্লাসের ফ্রেম যেন খুব ছোট না হয়।

সরু মুখ

চোয়ালের গঠন সরু হলে ক্যাট’স আই স্টাইল সানগ্লাস ভালো মানাবে। তবে খেয়াল রাখতে হবে, সানগ্লাস যেন চোখের কোল ঢেকে রাখে, তাই সানগ্লাস একটু বড় হওয়াই ভালো।

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।