কেন বয়সে বড় নারীর প্রেমে পড়েন পুরুষরা?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৩ মে ২০২৩

হলিউড-বলিউডের বিভিন্ন তারকা থেকে শুরু করে আমাদের চারপাশে এমন দম্পতি আছেন, যারা অনেক অসম বয়সী। তাদের মধ্যে অনেক পুরুষ আছেন, যারা তাদের চেয়ে বয়সে বড় নারীর প্রেমে পড়েছেন ও তাকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন।

উদাহরণস্বরূপ, বলিউড দম্পতি ঐশ্বরিয়া রাই বচ্চন ও অভিষেক বচ্চন থেকে শুরু করে প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস কিংবা মালাইকা আরোরা ও অর্জুন কাপুর এরা সবাই অসম বয়সী দম্পতি।

আরও পড়ুন: পুরুষসঙ্গী বয়সে ছোট হলেই সুখী হন নারী, বলছে গবেষণা

বর্তমানে এ বিষয়টি খুবই সাধারণ। অনেক পুরুষ স্বীকার করেছেন এর পেছনের আসল কারণ কী? কেন তারা বয়সে বড় নারীর প্রতি আকৃষ্ট হন ও তাদেরকে সঙ্গী বা স্ত্রী হিসেবে পেতে চান। চলুন তবে জেনে নেওয়া যাক-

১. বয়সে বড় নারীরা জীবন সম্পর্কে আরও বেশি পরিপক্ক ও অভিজ্ঞ হন। ফলে তারা একটি সম্পর্ক সুন্দর ও সুশৃঙ্খল করে গড়ে তোলেন। আর এ আশাতেই কমবয়সী পুরুষরা বয়সে বড় নারীর প্রেমে মজেন।

২. ম্যাচিউর ও বয়সে বড় নারীরা গসিপ করেন না। যেহেতু তারা অভিজ্ঞ, সেহেতু তারা জানেন কীভাবে বিষাক্ত ব্যক্তিদের সঙ্গে মোকাবিলা করতে হয়। তাই তারা কখনো হতাশ হন না, এমনকি সঙ্গীর উপর বোঝা হন না।

আরও পড়ুন: বয়সের পার্থক্য বেশি হলেই কি সম্পর্ক সফল হয়?

৩. বয়সের সঙ্গে সঙ্গে মানুষের আত্মবিশ্বাস ও আত্মসম্মানও বাড়ে। আর কনফিডেন্স দেখেও অনেক তরুণরা বয়স্ক নারীকে পছন্দ কনে। এমন নারীরা সহজে কারও সঙ্গে যুক্তিতে জড়ান না। তারা জানেন কীভাবে কঠিন সময় মোকাবিলা করতে হয়।

৪. অনেকে পুরুষের মতে, বয়সে বড় নারীরা শারীরিক সম্পর্কের বিষয়েও পরিপক্ক হন। অনেক অল্পবয়সী পুরুষ স্বীকার করেছেন, তাদের বয়স্ক সঙ্গীরা যৌনসঙ্গী হিসেবেও ভালো।

৫. নারীর পরিপক্কতার স্তর অসম সম্পর্কের মধ্যে কখনো আঁটসাঁট করে না। তারা সঙ্গীকে স্বাধীনতা দেয় ও বিশ্বাস করে।

আরও পড়ুন: কমবয়সী পুরুষে কেন আকৃষ্ট হচ্ছেন নারীরা?

৬. বয়স্ক নারীরা মানসিকভাবে পরিণত। সম্পর্কের একটি দুর্বল মুহূর্তে, তারা অপ্রয়োজনীয় কোনো কর্মকাণ্ড করে না যাতে পুরুষরা বিরক্তবোধ করেন। বয়স্ক নারীরা তাদের আবেগ সহজেই পরিপক্কভাবে পরিচালনা করতে পারেন।

৭. একজন অল্পবয়সী পুরুষ বয়স্ক নারীর সঙ্গে সম্পর্কে জড়ানোর মাধ্যমে প্রতিদিন নতুন কিছু শেখেন ও জ্ঞানার্জন করতে পারেন। যা সাংসারিক জীবনে ব্যাপক সুবিধা দিতে পারে।

আরও পড়ুন: আপনার সঙ্গী একান্তে যে কথাগুলো শুনতে চান

৮. বয়স্ক নারীদের প্রেমে পড়ার আরও এক কারণ হলো আর্থিক নিরাপত্তা। জীবনসঙ্গীর বিপদের সময় পাশে দাঁড়াতে এমন নারীরাই উপযুক্ত ভূমিকা রাখেন।

৯. উভয় অংশীদার যথেষ্ট পরিপক্ক হলে সম্পর্কে পারস্পরিক বোঝাপড়া ও একে অপরের প্রতি শ্রদ্ধা বাড়ে।

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।