শীতে জুতা কেনার আগে যা মাথায় রাখা জরুরি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:৩৬ পিএম, ১২ ডিসেম্বর ২০২২

শীত আসতেই অনেকে হয়তো নতুন জুতা কেনার জন্য ভিড় জমাচ্ছেন বিভিন্ন জুতার দোকানে। অনেকেই হয়তো জানেন না যে, আপনি ঠিক কোন ধরনের জুতা পরছেন তার উপরও কিন্তু ব্যক্তিত্ব প্রকাশ পায়। তাই জুতা বাছাইয়ের ক্ষেত্রে বেশ কিছু বিষয় মাথায় রাখা জরুরি।

এ বিষয়ে ভারতের ইজোক জুতার প্রতিষ্ঠাতা অরবিন্দ বাজাজ কিছু পরামর্শ দিয়েছেন, যা শীতে জুতায় কেনার আগে মাথায় রাখতে হবে-

আরামদায়ক কি না তা বুঝতে হবে

ডিজাইন কিংবা রং দেখে জুতা কেনার আগে সবার প্রথমে যাচাই করুন সেটি পায়ের জন্য আরামদায়ক কি না। জুতার অভিনব ডিজাইন তো বটেই একই সঙ্গে মাথায় রাখুন সেটি আামদায়ক কি না।

শীতকালীন জুতা কেনার ক্ষেত্রে মাথায় রাখতে হবে সেটির উপাদানের দিকে। এজন্য দেখেশুনে ও বুঝে জুতা কিনুন, যাতে ঠান্ডা আবহাওয়াতেও জুতা জোড়া পায়ের সুরক্ষা বজায় রাখে।

জলরোধী জুতা

জুতা কেনার সময় দেখে নিন সেটি জলরোধী কি না। এছাড়া জুতা যেন অ্যান্টি-স্কিড হয়, তাহলে শীতের বৃষ্টি বা তুষারপাতের ক্ষেত্রে, শীতের তীব্রতা ও দুর্ঘটনা এড়াতে সাহায্য করবে।

জুতা যেন হালকা হয়

শীতে এমনিতেই বেশি হাঁটাটির কারণে পায়ে ব্যথা হতে পারে। তাই এ সময় বেশি ভারি জুতা পরা এড়িয়ে চলুন। হালকা ওজনের জুতা বেছে নিন। এর পাশাপাশি জুতার গুণমান পরীক্ষা করার চেষ্টা করুন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।