ত্বকের উজ্জ্বলতা বাড়াবে যে ‘নাইট ফেসমাস্ক’

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:১০ পিএম, ৩০ অক্টোবর ২০২১

আসছে শীতকাল। এ সময় ত্বক স্বাভাবিকভাবেই উজ্জ্বলতা হারায়। এছাড়াও প্রতিদিনের দূষণ, আর্দ্রতা ও অত্যধিক তৈলাক্ত বা মিষ্টি খাবার খাওয়ার কারণে ত্বকে খারাপ প্রভাব পড়ে। ফলে ত্বক তার প্রাকৃতিক উজ্জ্বলতা হারায়।

সারাদিনের ব্যস্ততায় অনেকেই ত্বকের বাড়তি যত্ন নিতে পারেন না। ফলে ত্বক কালচে হয়ে পড়ে। তারা চাইলেই কয়েকটি দুর্দান্ত নাইট ফেসপ্যাক ব্যবহার করে ত্বকের উজ্জ্বলতা ফেরাতে পারেন। জেনে নিন তেমনই ৫টি ফেসপ্যাক সম্পর্কে-

কাঠবাদামের ফেসপ্যাক

দুধে ৪-৫টি কাঠবাদাম সারারাত ভিজিয়ে রাখুন। খোসা ছাড়িয়ে পরের দিন সকালে দুটি উপাদান ব্লেন্ড করে নিন। তারপর এই মিশ্রণ ফ্রিজে রেখে দিন।

jagonews24

রাতে এই মিশ্রণ মুখে ব্যবহার করে সারারাত রাখুন। সকালে ভালো করে মুখ ধুয়ে নিন। বাদামে অ্যান্টিঅক্সিডেন্ট আছে, যা আপনার ত্বকের টক্সিন দূর করে। ফলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে।

টমেটো-লেবুর ফেসমাস্ক

একটি টমেটো ভালো করে ব্লেন্ড করে এর সঙ্গে ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। এই পেস্ট ভালো করে গলায় ও মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ও উজ্জ্বল, চকচকে ত্বক পান!

jagonews24

ওটস ও মধুর ফেসমাস্ক

ওটস কিছুক্ষণ ভিজিয়ে রেখে ম্যাশ করে এর সঙ্গে মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। হালকা করে এই ফেসমাস্ক মুখে ব্যবহার করে সারারাত রাখুন। সকালে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা ও গ্লিসারিন মাস্ক

গ্লিসারিনের সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে মুখে ব্যবহার করুন। হালকাভাবে ম্যাসাজ করে ২০ মিনিট পরে ধুয়ে ফেলুন। অ্যালোভেরায় থাকা অ্যালোইন ত্বকের কালচে দাগছোপ দূর করে।

jagonews24

কলা ও টকদইয়ের মাস্ক

একটি কলা ম্যাশ করে এর সঙ্গে ২ টেবিল চামচ টকদই ও এক টেবিল চামচ মধু যোগ করুন। মিশ্রণটি যেন একেবারে মসৃণ হয়।

এরপর তা মুখে লাগান। এই ফেসপ্যাকটি সম্পূর্ণ শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। উজ্জ্বল ও কোমল ত্বক পেতে সাহায্য করে এই ফেসপ্যাক।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।