প্রিয়জন ঠকাচ্ছে কি না বুঝবেন কিভাবে?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ০১ ডিসেম্বর ২০১৮

প্রেমের সম্পর্কের ভিত্তি হলো বিশ্বাস। কিন্তু সুন্দর সম্পর্কটি তখনই নড়ে ওঠে যখন যখন বিশ্বাসে টান পড়ে! সিরিয়াস সম্পর্কটি হঠাৎ শিথিল হতে শুরু করলে বুঝতে পারবেন কোথাও কিছু একটা গড়মিল রয়েছে। দুজনের মধ্যে যেকোনো একজন ঠকাচ্ছেন সঙ্গীকে। অন্যের থেকে কিছু লুকানোর প্রবণতা যাদের মধ্যে থাকে, তাদের আচরণে বেশ কিছু অসামঞ্জস্য ধরা পড়ে। আর দীর্ঘদিন যাদের সঙ্গে সম্পর্ক, তারা এটি বুঝতে পারেন সহজে। কিছু লক্ষণ দেখে আপনি সহজেই বুঝতে পারবেন প্রিয় মানুষটি আপনাকে ঠকাচ্ছে কি না-

আরও পড়ুন: আপনার স্বামী কি ভীষণ রাগী? জেনে নিন করণীয়

প্রিয় মানুষটি হঠাৎ কোনো কারণ ছাড়াই দেখা করা বা ফোন করা এড়িয়ে যাচ্ছেন? নানা ব্যস্ততার কথা দিনের পর দিন বলছেন। তার তরফ থেকে দেখা করার কোনো ইচ্ছা নজরে আসছে না। এমনকি, আপনাদের দীর্ঘদিন দেখা না হওয়া বা ফোনে ভালো করে কথা না হওয়া নিয়েও তার কোনো অভিযোগ নেই! এমন হলে ভালো করে খোঁজ নিন।

southeast

বন্ধু বা পরিচিত মহল আপনাদের সম্পর্কে জানলেও সঙ্গী কি হঠাৎই আপনাকে ‘বন্ধু’ বলে পেশ করছেন সর্বত্র? এমন হলে তা কিন্তু চিন্তার কথা।

যোগাযোগ কমিয়ে দেয়ার পাশাপাশি আপনার সম্পর্কে তার আগ্রহেও কি ভাটা পড়েছে? টুকটাক যত্ন, খোঁজখবর সবকিছুতেই উদাসীনতা? কোনো ব্যস্ততা ছাড়া এমন হলে কথা বলুন সঙ্গীর সঙ্গে।

প্রেমে ঝগড়া হওয়াটা খুব অস্বাভাবিক নয়। তবে সাধারণত ঝগড়া হলে তা সময়ের সঙ্গে মিটেও যায়। কিন্তু দিনের পর দিন কথায় কথায় অশান্তি ও দীর্ঘমেয়াদী সমস্যা এলে এগোনোর আগে আবার ভাবুন।

southeast

আরও পড়ুন: প্রেম না ভ্রম? যেভাবে বুঝবেন

সঙ্গীর পুরনো প্রেম নিয়েই কি ইদানীং বেশি কথা বলছেন? কিংবা আপনার সঙ্গে মাঝে মাঝেই তুলনা করে ফেলছে পূর্বের সঙ্গীর? এমন হলে সতর্ক হোন। হয়তো পুরনো সম্পর্ক থেকে এখনও বেরিয়ে আসতেই পারেননি তিনি। আপনার মধ্যেও তাই পুরনো সঙ্গীর ছায়াই খুঁজে বেড়াচ্ছেন।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।