খালেদা জিয়া উপস্থিত না হলে পরোয়ানা জারি


প্রকাশিত: ০৭:২১ এএম, ১৯ মে ২০১৬

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন পঞ্চম দফায় পিছিয়ে আগামী ২ জুন পুনর্নির্ধারণ করা হয়েছে। ওইদিন খালেদা জিয়াকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন আদালত। নির্ধারিত দিনে হাজির না হলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে জানানো হয়।

বৃহস্পতিবার রাজধানীর বকশি বাজারস্থ আলিয়া মাদ্রাসার মাঠে অস্থায়ী তৃতীয় বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু আহমেদ জমাদার খালেদার বিষয়ে এমন নির্দেশনা দেন। পরে আদালত খালেদা জিয়ার মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য আগামী ২ জুন পরবতী তারিখ ঠিক করেন। ওই দিন মামলার পুনরায় শুনানি অনুষ্ঠিত হবে।

বৃহস্পিতিবার সকালে মামলায় শুনানি কার্যক্রমের শুরুতেই আদালতে খালেদার পক্ষে হাজিরা দেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। এসময় তিনি খালেদা জিয়া অসুস্থতার বিষয়ে আদালতে দুটি আবেদন  উপস্থাপন করেন।

পরে আবেদনের শুনানি শেষ হলে আদালত মামলার পরবর্তি তারিখ আগামী ২ জুন নির্ধারণ করেন। এবং ওই তারিখে খালেদাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

আদালতে রাষ্ট্র ও দুদকের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, বৃহস্পতিবার খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। তবে তিনি আদালতে হাজির হননি। তার পক্ষে অসুস্থতার কারণ দেখিয়ে দিন পেছাতে সময়ের আবেদন জানান আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়।
 
শুনানি শেষে এ আবেদন মঞ্জুর করে ২ জুন পুনর্নির্ধারণ করে আদালত। এর আগে গত ৭, ১৭ ও ২৫ এপ্রিল এবং ৫ মে আরো চার দফা সময়ের আবেদন জানিয়ে দিন পিছিয়ে নেন খালেদা জিয়া।

খালেদা ছাড়া অভিযুক্ত অপর তিন আসামি হলেন- খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এফএইচ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।