ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০১ পিএম, ২৮ অক্টোবর ২০২৪
ইভ্যালির এমডি রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন/ফাইল ছবি

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্যদিয়ে এ মামলার অনুষ্ঠানিক বিচার শুরু হলো।

সোমবার (২৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। একই সঙ্গে আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গ্রাহক তাহসানুল ইসলাম আল আমিন ২০২১ সালের ২৭ মার্চ থেকে একই বছরের ৫ জুন পর্যন্ত দুটি মোটরসাইকেল, একটি স্মার্ট ফোনসহ বিভিন্ন পণ্য সামগ্রী ক্রয়বাবদ ২ লাখ ২০ হাজার ৯৮৫ টাকা পরিশোধ করেন। এই টাকার বিপরীতে বাদীকে পণ্য সরবরাহ করা হয়নি। পরে আংশিক টাকা ফেরতের উদ্দেশ্যে ইভ্যালি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে তাকে এক লাখ ৮০ হাজার টাকার একটি চেক প্রদান করা হয়। তবে ওই চেক দিয়ে বাদী সংশ্লিষ্ট ব্যাংক থেকে কোনো টাকা উত্তোলন করতে পারেননি। সর্বশেষ গত ১৮ জানুয়ারি টাকা ফেরত পেতে যোগাযোগ করলে কর্তৃপক্ষ তা দিতে অস্বীকৃতি জানায়। এ ঘটনায় গত ২৫ জানুয়ারি তাহসানুল ইসলাম আল আমিন বাদী হয়ে আদালতে মামলা করেন।

জেএ/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।