বিএনপিকর্মী মকবুল হত্যা: আওয়ামী লীগ নেতা ওয়াজেদ গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২২ পিএম, ২৩ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

গুলিতে মকবুল নামে এক বিএনপিকর্মী মৃত্যুর ঘটনায় করা মামলায় জয়পুরহাটের উদয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন চেয়ারম্যান ওয়াজেদ আলী দাদাকে গ্রেফতার দেখিয়েছেন আদালত।

বুধবার (২৩ অক্টোবর) তাকে কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর তাকে এ মামলায় গ্রেফতার দেখানোর জন্য আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজা তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জয়পুরহাট সদর থানার একটি হত্যা মামলায় গত ২১ আগস্ট ওয়াজেদ আলী দাদাকে গ্রেফতার করে পুলিশ। জয়পুরহাট সদর ওই হত্যা মামলা থেকে তাকে রাজধানীর পল্টন থানার মকবুল নামে এক বিএনপিকর্মী হত্যা মামলায় গ্রেফতার দেখানোর জন্য আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আদালত তার উপস্থিতিতে শুনানির জন্য আজ (২৩ অক্টোবর) দিন ধার্য করেন।

২০২২ সালের ১০ ডিসেম্বর বিএনপির একদফা দাবি আন্দোলন কর্মসূচি ঘিরে সারাদেশের নেতাকর্মীরা যখন জড়ো হতে থাকেন তখন আসামিরা বিএনপির সমাবেশ বানচালের সিদ্ধান্ত নেন। ২০২২ সালের ৭ ডিসেম্বর অজ্ঞাতনামা ৫০০/৬০০ জন আসামি বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ত্রাসের রাজত্ব কায়েম করেন। আসামিরা বিএনপি অফিসে প্রবেশ করে ভাঙচুর করেন।

এ সময় বিএনপি কার্যালয়ে থাকা নেতাকর্মীদের লাঠিচার্জ ও গুলি করেন। এতে মকবুল নামে এক বিএনপিকর্মী আহত হন। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান তিনি। এ ঘটনায় ২০২৪ সালের ৩০ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি হত্যা মামলা করা হয়।

জেএ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।