মতিঝিল সিটি সেন্টার বিক্রি-হস্তান্তরে হাইকোর্টের নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২২ অক্টোবর ২০২৪

রাজধানীর মতিঝিলের বেলহাসা একুইয়াম ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের মালিকানাধীন বহুতল ভবন সিটি সেন্টারের শেয়ার ও মালিকানা বিক্রি বা হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। আগামী তিন মাসের জন্য এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি আহমেদ সোহলের একক (কোম্পানি) বেঞ্চ এ আদেশ দেন।

অন্য শেয়ারহোল্ডার বেলহাসা একুইয়াম ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওবাইদুল করিম এবং পরিচালক সালমান ওবাইদুল করিমের বিরুদ্ধে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

আদালতে আজ বেলহাসা একুইয়াম ইঞ্জিনিয়ারিং কোম্পানির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার নাজিরুল আলম রনি, অ্যাডভোকেট জিয়া উদ্দিন ও ব্যারিস্টার জোবায়ের মোহাম্মদ।

এর আগে মালিকানা ও শেয়ার সংক্রান্ত জটিলতায় সিটি সেন্টার ও এর সব সম্পত্তি বিক্রি এবং হস্তান্তরে নিষেধাজ্ঞা চেয়ে কোম্পানি কোর্টে মামলা দায়ের করে বেলহাসা একুইয়াম ইঞ্জিনিয়ারিং কোম্পানি।

আইনজীবীরা বলেন, সিটি সেন্টারের ৭৫ শতাংশ শেয়ার বেলহাসা একুইয়াম ইঞ্জিনিয়ারিং কোম্পানির। কিন্তু এ ভবন বর্তমানে ওরিয়ন গ্রুপের মালিক ওবায়দুল করিমের দখলে রয়েছে।

ব্যারিস্টার নাজিরুল আলম রনি জাগো নিউজকে বলেন, দুবাইভিত্তিক কোম্পানি বেলহাসা ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কন্ট্রাকটিং কোম্পানি এলএলসি এর ২৫ শতাংশ শেয়ার রয়েছে বেলহাসা একুইয়াম ইঞ্জিনিয়ারিং কোম্পানিতে। দাবি করা হয় যে, ওই কোম্পানি ২০০৪ সালে গঠিত হলেও অদ্যাবধি কোম্পানির বাৎসরিক সভা ও নিরীক্ষা সম্পাদন করে আরজেএসসিতে জমা দেওয়া হয়নি। ২৫ শতাংশ শেয়ার থাকলেও এই ভবন থেকে অর্জিত কোনো মুনাফা কোম্পানিকে দেওয়া হয়নি।

বেলহাসা একুইয়াম ইঞ্জিনিয়ারিং কোম্পানির নামে এসআইবিএল ব্যাংক থেকে ৫০ কোটি টাকা ঋণ নেওয়া হয়। ওই ঋণপত্রে শেয়ারহোল্ডারের কোনো সই নেওয়া হয়নি।

এফএইচ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।