সবাইকে সতর্ক থাকার পরামর্শ ট্রাইব্যুনাল চেয়ারম্যান গোলাম মর্তুজার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১৬ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি গোলাম মর্তুজা মজুমদার। এসময় তিনি বলেন, জুলাই-আগস্ট আন্দোলনে আহতরা যেন সর্বোচ্চ চিকিৎসা পায়, তা নিশ্চিত করতে হবে।

বুধবার (১৬ অক্টোবর) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যানসহ অন্যান্য বিচারপতিদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কোর্টের ভেতরে যাতে কোনো অনাকাঙ্ক্ষিত পরিবেশ তৈরি না হয় সে জন্য বার ও বেঞ্চ, উভয়কেই সতর্ক থাকতে হবে বলে মন্তব্য করেন ট্রাইব্যুনালের চেয়ারম্যান।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অতীতের কোনো কলঙ্কজনক ইতিহাসের যেন পুনরাবৃত্তি না হয় সে কথা বলেন চিফ প্রসিকিউটর মোহাম্মদ তাজুল ইসলাম।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা নিয়ে অনেক বিতর্ক আছে এবং রায় প্রকাশের আগেই ফাঁস হয়ে গেছে বলে মন্তব্য করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, আশা করছি যেন স্বচ্ছতা ও ন্যায়বিচার নিশ্চিত হয়। নামের সঙ্গে যেমন আন্তর্জাতিক শব্দটি আছে, বিচারের মানও যেন আন্তর্জাতিক হয়।

এসময় অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

এর আগে নিয়োগের পর প্রথম কর্মদিবসে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আসেন চেয়ারম্যান। এছাড়া ট্রাইব্যুনালের দুই সদস্য বিচারপতি মো. শফিউল আলম মাহমুদ এবং অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মহিতুল হক এনাম চৌধুরীও ট্রাইব্যুনালে আসেন। দুপুর সাড়ে ১২টার দিকে তারা ট্রাইব্যুনালে এলে রেজিস্ট্রার ও অন্য কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান।

এফএইচ/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।