হাবিব গ্রুপের তিন পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ০৬ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের হাবিব গ্রুপের তিন পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (৬ অক্টোবর) চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেন- হাবিব গ্রুপের পরিচালক ইয়াকুব আলী, মো. ইয়াছিন আলী ও তানভীর হাবিব।

জানা গেছে, ৩৯ কোটি ১৭ লাখ টাকা খেলাপি ঋণ আদায়ের জন্য এবি ব্যাংক লিমিটেড চট্টগ্রামের আগ্রাবাদ শাখা এ মামলা দায়ের করে। রোববার আদালতের আদেশে উল্লেখ করা হয়- তাদের নেওয়া ঋণের বিপরীতে কোনো স্থাবর-অস্থাবর সম্পত্তি বন্ধক বা সহায়ক জামানত হিসেবে ছিল না। তাই দায় সমন্বয়ের জন্য আইনের ৩৩ ধারার বিধান মোতাবেক নিলাম কার্যক্রম গ্রহণ করা সম্ভব হয়নি।

ডিক্রিদার ব্যাংক হলফনামা সহকারে অর্থঋণ আইনের ৩৪ ধারা মোতাবেক তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। এ মামলা দায়ের হওয়ার প্রায় ১ বছরের বেশি সময় অতিক্রান্ত হলেও তারা ডিক্রিদারের কোনো পাওনা পরিশোধ করেননি।

তাই বিপুল পরিমাণ খেলাপি ঋণ আদায়ে বাধ্য করার প্রয়াস হিসেবে ডিক্রিদারের আবেদন মঞ্জুর করে অভিযুক্তদের ৫ মাসের দেওয়ানি আটকাদেশ দেওয়া হয়েছে। আদেশ কার্যকর করার জন্য আইনের ৩৫ ধারার বিধান অনুযায়ী তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করার আর্জি জানানো হয়।

এএজেড/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।