পোশাককর্মী হত্যা

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মোদ্দাসের খান জ্যোতির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে ঢাকার আশুলিয়ার গুলিতে পোশাককর্মী আশরাফুল ইসলাম নিহতের ঘটনায় এ মামলা দায়ের করা হয়।

আজ রোববার (২৯ সেপ্টেম্বর) তাকে ঢাকার চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে, তার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম তার জামিন আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৩ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানী উত্তরার একটি বাসা থেকে জ্যোতিকে গ্রেফতার করে ঢাকা জেলা পুলিশ। রাজধানীর আশুলিয়া থানার হত্যাচেষ্টা মামলায় গত ১৪ সেপ্টেম্বর শুনানি শেষে ঢাকার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় গুলিতে নিহত হন গার্মেন্ট কর্মী আশরাফুল ইসলাম। এ ঘটনায় তার ভাই নাছির উদ্দিন আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় ঢাকার- ১৯ আসনের সাবেক এমপি মোহাম্মদ সাইফুল ইসলাম,সাফি, মোদ্দাসের খান জ্যোতিসহ ৪১ জনকে।

জেএ/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।