এস আলমের দুই ছেলের অবৈধ সম্পদ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪
এস আলমের দুই ছেলের অবৈধ সম্পদ অনুসন্ধানের দাবিতে দুদকে আবেদন করেছেন এক আইনজীবী/ ফাইল ছবি

এস আলম গ্রুপের মালিক মোহাম্মদ সাইফুল আলমের (এস আলম) দুই ছেলে আশরাফুল আলম ও আসাদুল আলম মাহিরের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকে আবেদন করা হয়েছে। একই সঙ্গে তাদের সহযোগিতাকারী জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য সৈয়দ আবু মো. দাউদের অবৈধ সম্পদ অনুসন্ধান চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুদক চেয়ারম্যান বরাবর এ আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. সুলতান মাহমুদ। আবেদনে অভিযুক্তদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়েছে।

আবেদনে বলা হয়েছে, ক্ষমতার অপব্যবহার করে অনৈতিকভাবে মোহাম্মদ সাইফুল আলমের (এস আলম) দুই ছেলে আশরাফুল আলম, আসাদুল আলম মাহির ও তাদের সহযোগিতাকারী সৈয়দ আবু মো. দাউদ (সাবেক কর কমিশনার, চট্টগ্রাম কর অঞ্চল-১) অবৈধভাবে ক্ষমতার অপব্যবহার করে জ্ঞাত আয়বহির্ভূত ৫০০ কোটি কালো টাকা সাদা করেন। নির্ধারিত সময় পার হওয়ার পর সৈয়দ আবু মো. দাউদ অবৈধভাবে কোটি টাকা গ্রহণ করে ১২৫ কোটি টাকার স্থলে নামমাত্র ৫০ কোটি টাকা আয়কর দিয়ে কালো টাকা সাদা করেন। যা আইন বর্হিভূত এবং অবৈধ।

এতে আরও বলা হয়, অবৈধভাবে জ্ঞাত আয়বহির্ভূত অর্থ অর্জন করায় সৈয়দ আবু মো. দাউদ, আশরাফুল আলম ও আসাদুল আলম মাহিরের বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৭ ধারায় মামলা হতে পারে। একই সঙ্গে তাদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে সর্বোচ্চ শাস্তি দিতে আবেদন জানান এ আইনজীবী।

এফএইচ/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।