বিচারপ্রার্থীর সেবায় সুপ্রিম কোর্টে চালু হলো হেল্পলাইন নম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

সুপ্রিম কোর্টে হেল্পলাইন চালু করা হয়েছে। এখন থেকে কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে বাধা পেলে কিংবা যে কোনো বিষয়ে অসুবিধার মুখোমুখি হলে সরাসরি মোবাইলফোনে সুপ্রিম কোর্টকে জানাতে পারবেন। এছাড়াও সেবা গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ সেবার বিষয়ে পরামর্শ গ্রহণও করতে পারবেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো.শফিকুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টে আগত কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে যে কোনো প্রতিবন্ধকতার সম্মুখীন হলে বা সেবা গ্রহণ সংক্রান্ত যে কোনো বিষয়ে অসুবিধার মুখোমুখি হলে ওই সেবাগ্রহীতাকে সহায়তা করার জন্য আজ (বুধবার) থেকে সুপ্রিম কোর্টে একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

সেবাগ্রহীতারা +৮৮০১৩১৬১৫৪২১৬ এই নম্বরে যোগাযোগ করে সেবা গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ সেবা গ্রহণে সম্মুখীন যে কোনো প্রতিবন্ধকতার বিষয়ে পরামর্শ গ্রহণ করতে পারবেন।

সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির একজন কর্মকর্তা এই হেল্পলাইন পরিচালনা করবেন এবং সেবাগ্রহীতাকে প্রয়োজনীয় সাহায্য দেবেন। সরকারি ছুটির দিন ব্যতীত প্রতি রবি থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই হেল্পলাইন সার্ভিস চালু থাকবে।

গত ১৮ সেপ্টেম্বর বুধবার প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ সুপ্রিম কোর্টে কর্মরত সহকারী রেজিস্ট্রার থেকে তদুর্দ্ধ পদমর্যাদার কর্মকর্তাদের উদ্দেশ্যে বিচারপ্রার্থী জনগণের জন্য সেবা সহজিকীকরণসহ সুপ্রিম কোর্টের সব কর্মকর্তা-কর্মচারীর পেশাগত কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে ১২ দফা নির্দেশনা দেন। তারই ধারাহাবিকতায় বিচারপ্রার্থী জনগণের সুবিধার্থে সুপ্রিম কোর্ট প্রশাসনের বিভিন্ন শাখা প্রদত্ত সেবাসমূহ নিশ্চিতকরণ ও সেবা সহজিকীকরণের লক্ষ্যে হেল্পলাইন চালুর এই উদ্যোগ গ্রহণ করা হয়।

এফএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।