ভাসানটেকে যুবক হত্যা: কারাগারে শ্যামল দত্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪
ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত/ ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় যুবক ফজলুকে হত্যার অভিযোগে ভাসানটেক থানায় করা মামলায় রিমান্ড শেষে ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন রিমান্ড শেষে শ্যামল দত্তকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মো. সাহিদুল বিশ্বাস তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামিপক্ষ জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর ভোর ৬টার দিকে ধোবাউড়া উপজেলার দক্ষিণ মাইজপাড়া ও পোড়াকান্দুলিয়া সীমান্তের মাঝামাঝি এলাকা থেকে স্থানীয়রা শ্যামল দত্তকে আটক করেন। এরপর তাকে ধোবাউড়া থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়। পরদিন ১৭ সেপ্টেম্বর আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১১ সেপ্টেম্বর নিহত ফজলুর ভাই সবুজ বাদী হয়ে শেখ হাসিনাসহ ১৬৫ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এ মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৫ আগস্ট সরকার পতনের পর ভাসানটেক এলাকায় বিজয় মিছিল করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে ফজলু মারা যান।

জেএ/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।