আরও দুই মামলায় গ্রেফতার মেনন-ইনু-মামুন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীর তেজগাঁও থানার রমিজ উদ্দিন আহমদ ও তাহিদুল ইসলাম হত্যা মামলায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত তাদের গ্রেফতার দেখান।

এদিন তাদের আদালতে হাজির করা হয়। এরপর এ মামলায় তাদের দুই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে তদন্তকারী কর্মকর্তা। এসময় রাষ্ট্রপক্ষ গ্রেফতার দেখানোর বিষয়ে শুনানি করেন। আদালত এ মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৪ আগস্ট তেজগাঁও থানার এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গিয়ে রমিজ উদ্দিন আহমদ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর নিহত রমিজ উদ্দিনের বাবা এ কে এম রকিবুল হাসান বাদী হয়ে শেখ হাসিনাসহ ২২৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন। এছাড়া কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলাম একই এলাকায় এ আন্দোলনে যান। তিনিও গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় তার ভাই তারিকুল ইসলাম বাদী হয়ে শেখ হাসিনাসহ ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এ দুই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

২২ আগস্ট গ্রেপ্তার হন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন। এরপর পৃথক তিনটি মামলায় তাঁর ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২৬ আগস্ট গ্রেপ্তার হন জাসদ সভাপতি, সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু। এরপর পৃথক তিনটি মামলায় তাঁর ১৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন গ্রেপ্তার হন ৩ সেপ্টেম্বর। এরপর মোহাম্মদপুর থানার একটি হত্যা মামলায় তাঁর আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জেএ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।