উল্টোপথে গাড়ি চলাচল বন্ধ নয় কেন : হাইকোর্ট


প্রকাশিত: ০৯:০৪ এএম, ০৪ মে ২০১৬

রাজধানীর সড়কে উল্টোপথে গাড়ি চলাচল বন্ধের নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। ঢাকা, জগন্নাথ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, স্বরাষ্ট্র সচিব এবং পুলিশের মহাপরিদর্শকসহ ১০ জনকে উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বুধবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন ও বিচারপতি একেএম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ আলী, অ্যাডভোকেট বেলায়েত হোসেন, মুজাহিদুল ইসলাম ও জমির উদ্দিন বাবুল।

পরে আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ আলী সাংবাদিকদের জানান, মোটরযান অধ্যাদেশ আইনের বিধান অনুযায়ী রং সাইডে (নির্দিষ্ট পথের উল্টো দিকে) গাড়ি চালানো শাস্তিযোগ্য অপরাধ। এতে যানজট বাড়ছে এবং দুর্ঘটনাও ঘটছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র বহনকারী ও ভিআইপিদের গাড়ি বেশিরভাগ গাড়ি এই আইন ভঙ্গ করছে বলে আমরা রিট আবেদনে উল্লেখ করেছি। তাই উল্টোপথে গাড়ি চালানো বন্ধের নির্দেশনা চেয়ে আবেদন করি। সেই আবেদনের প্রেক্ষিতেই বুধবার আদালত এই রুল জারি করা হয়েছে বলে জানান এই আইনজীবী।

এফএইচ/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।