ফেনী হাসপাতাল পরিদর্শন করলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪
ফেনী জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ ফেনী জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন।

এ সময় তিনি ডায়ালাইসিস বিভাগের কার্যক্রম নিবিড় পর্যবেক্ষণ করেন এবং রোগীদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যসেবা ও মানবাধিকার সুরক্ষা বিষয়ে বিশেষ নির্দেশনা দেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় জাতীয় মানবাধিকার কমিশন।

এতে বলা হয়েছে, গত ১০ সেপ্টেম্বর গণমাধ্যমে প্রকাশিত ‘ডায়ালাইসিস বন্ধে ঝুঁকিতে রোগী’ বিষয়ক প্রতিবেদন জাতীয় মানবাধিকার কমিশনের নজরে আসে। এরই পরিপ্রেক্ষিতে কমিশন স্বতঃপ্রণোদিত অভিযোগ (সুয়োমোটো) গ্রহণ করে। ওই সুয়োমোটোতে কমিশন ভয়াবহ বন্যাকবলিত ফেনী সরকারি হাসপাতালে ডায়ালাইসিস সেবা সচল রাখা এবং মানোন্নয়নের নির্দেশনা দেওয়া হয়।

ভয়াবহ বন্যাকবলিত ফেনীতে সরকারি হাসপাতালে ডায়ালাইসিস সেবা বন্ধ থাকা, বেসরকারি হাসপাতালের সুযোগ গ্রহণ ও অনিয়ন্ত্রিত খরচ, কিডনি জটিলতার রোগীদের ব্যাপক ভোগান্তির বিষয়টি সংবাদ প্রতিবেদনে উল্লেখ ছিল। বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করে কমিশন তাৎক্ষণিক উদ্যোগ নেয়। এরই পরিপ্রেক্ষিতে পরিস্থিতির মানোন্নয়ন হয়েছে বলে পরিদর্শনকালে দেখা যায়।

এফএইচ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।