শেখ হাসিনার বিরুদ্ধে আরও দুই হত্যা মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে আরও দুই হত্যা মামলা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে অটোরিকশাচালক সালাম বাবু ও সেলিম আলী সেককে গুলি করে হত্যার অভিযোগ আনা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।

এর মধ্যে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে অটোরিকশাচালক সালাম বাবুকে গুলি করে হত্যায় শেখ হাসিনাসহ ৪৬ জনের বিরুদ্ধে মামলা করেন নিহতের বাবা বাবা তোফাজ্জল হোসেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে উত্তরা পূর্ব থানাকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালতে সেলিম আলী সেক নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার অভিযোগে শেখ হাসিনাসহ ২৫ জনের নামে মামলা করা হয়েছে। নিজেকে সচেতন নাগরিক হিসেবে দাবি করে মামলাটি করেন মামুন নামে এক ব্যক্তি। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মিরপুর মডেল থানাকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার আসামিদের মধ্যে রয়েছেন- ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, আতিকুল ইসলাম, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হারুন অর রশীদ, বিপ্লব কুমার সরকার।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ২২ জুলাই রাত সাড়ে ১১টার দিকে উত্তরার হাউজ বিল্ডিংয়ের সামনে হাজার হাজার ছাত্র-জনতার ওপর পুলিশ গুলি বর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান সালাম। আর ১৯ জুলাই বিকেল সাড়ে ৫টার দিকে মিরপুর-১০ নম্বরে সেলিম আলী গুলিবিদ্ধ হয়ে মারা যান।

জেএ/এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।