রংমিস্ত্রি হত্যা

শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রংমিস্ত্রি বাবুল হাওলাদারকে গুলি করে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানমের আদালতে এ মামলা দায়ের করেন নিহতের স্ত্রী মনোয়ারা বেগম। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আরও পড়ুন

মামলার অভিযোগ থেকে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই রাজধানীর রামপুরার বেটার লাইফ হসপাতালের সামনে মিছিল করছিলেন ছাত্র-জনতা। বিকেল ৩টায় হঠাৎ ৪০ থেকে ৫০ জন পুলিশের পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ ও গুলি করতে থাকেন। এসময় ভুক্তভোগী বাবুল নিরাপদ আশ্রয়ে যেতে চাইলে হঠাৎ গুলিবিদ্ধ হন। পরে গত ২৮ জুলাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু।

জেএ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।