ছাত্র আন্দোলনে নিহত

ইয়ামিন-শ্রাবনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করলেন ব্যারিস্টার শিহাব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০০ এএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪
ছবি- সংগৃহীত

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সাভার এলাকায় নিহত শহীদ ইয়ামিন ও শ্রাবন গাজীর বাড়িতে গিয়ে তাদের পরিবারের খোঁজখবর নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, বিএনপি নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

এ সময় তিনি কবর জিয়ারত করে শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) জাবির সিনেট সদস্য ব্যারিস্টার শিহাব উদ্দিন খান জাবি শাখা ছাত্রদলের নেতা ও স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে সাভারের ব্যাংক টাউনে নিহত এমআইএসটির ছাত্র শেখ আসাবুল ইয়ামিনের পরিবারের সঙ্গে দেখা করেন।

তারা শহীদ ইয়ামিনের কবর জিয়ারত করে ছাত্র-জনতার গণঅভ্যুত্থান এবং শেখ হাসিনার স্বৈরাচারী শাসনের ১৫ বছরে নিহত শহীদদের স্মরণ করে শ্রদ্ধা জানান ও আত্মার মাগফিরাত কামনা করেন। এ সময় ইয়ামিনের মামা ডা. জাহাঙ্গীরসহ স্বজনরা উপস্থিত ছিলেন।

jagonews24

গত ১৮ জুলাই ইয়ামিন আন্দোলনরত অবস্থায় পুলিশের গুলিতে নিহত হন। এরপর ৫ আগস্ট বিকেল ৫টার দিকে পুলিশের গুলিতে নিহত হন শহীদ শ্রাবণ গাজী।

ব্যারিস্টার শিহাব বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ইয়ামিন ও শ্রাবনসহ সারাদেশে ছাত্র, সাধারণ জনতা ও শিশুসহ এক হাজারের বেশি শাহাদাৎবরণকারী সবাইকে মহান বীর অভিহিত করে তাদের হত্যাকাণ্ডে জড়িত অপরাধীদের বিচারের দাবি করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাবি ছাত্রদলের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত, শহীদ রফিক জব্বার হল ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক, মীর মোশাররফ হোসেন হলের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসাইন, জুবাইর আল- মাহমুদ, ছাত্রদল নেতা নাইমুল হাসান কৌশিক, রেজাউল আমিন, সাহানুর রহমান সুইট, রাজু হাসান রাজন, নিশাত আব্দুল্লাহ, হাসান হাবিব, এম আর মুরাদ জিল্লুর, আলামিন, জিসান, ফুয়াদ, রাজু, আলামিন, সাফাত, রিফাত, নাইম, হামজাসহ অনেকে।

এফএইচ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।