রিকশাচালককে হত্যাচেষ্টা: শেখ হাসিনাসহ ৬৮ জনের নামে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর মহাখালীর আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ (আইসিডিডিআরবি) হাসপাতালের গেটের সামনে মো. সোহাগ নামে এক রিকশাচালককে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৬৮ জনের নামে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালতে সোহাগের বাবা মো. নুরুল ইসলাম এ মামলার করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে বনানী থানা পুলিশকে এজাহার হিসেবে নেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ রয়েছেন। এছাড়া শেখ সেলিম, মো. আতিকুল ইসলাম, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হারুন অর রশিদ, বিপ্লব কুমার, মোহাম্মদ আলী আরাফাত, কাজী সাহান হকসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।

জানা গেছে, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে মহাখালীর আইসিডিডিআরবির গেটের সামনে সোহাগ গুলিবিদ্ধ হন। আসামিদের নির্দেশে তাকে গুলি করা হয় বলে মামলায় উল্লেখ করেন সোহাগের বাবা নুরুল ইসলাম।

জেএ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।